,

benni-howell-2201210915

হাওয়েল ঝড়ে বরিশালকে ১২৬ লক্ষ্য দিল চট্টগ্রাম

হাওর বার্তা ডেস্কঃ শুরু হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। শুক্রবার দুপুরে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টস জয়ী ফরচুন বরিশালের বোলারদের তোপের মুখে পড়ে শুরুতেই বিপর্যয়ে পড়া মিরাজের চট্টগ্রাম শেষ পর্যন্ত সাকিবদের সামনে দিতে পারে ১২৬ রানের লক্ষ্য।

এদিন চলতি বিপিএলের প্রথম ম্যাচে বোলারদের দাপটের পর হাওয়েল ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান তুলতে পারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন বেনি অ্যালেক্সান্ডার ক্যামেরন হাওয়েল। ৩৩ বছর বয়সী ইংলিশ অলরাউণ্ডারের মাত্র ২০ বলের এই ঝোড়ো ইনিংসে ছিল সমান ৩টি করে চার ও ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান আসে আরেক ইংলিশ ব্যাটার উইলিয়াম জর্জ জ্যাকসের ব্যাট থেকে।

এছাড়া নাইম ইসলাম এক ছক্কায় ১৫ এবং শামীম হোসাইন একটি চারের সাহায্যে ১৪ রান করেন। ফরচুন বরিশালের পক্ষে ক্যারিবীয় পেসার আলজারি জোসেফ ৩২ রান দিয়ে ৩টি এবং স্পিনার নাঈম হাসান ২৫ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন।

এছাড়াও অধিনায়ক সাকিব আল হাসান, জ্যাক লিন্টট ও ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট লাভ করেন।

এর আগে মিরপুরে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ফলে প্রথমে ব্যাটিং করতে নামে মেহেদী হাসান মিরাজের দল। তবে শুরু থেকেই সাকিব বাহিনীর তোপের মুখে পড়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র মাত্র ৫৬ রান তুলতেই ইনিংসের অর্ধেকটা হারিয়ে ফেলে চট্টগ্রাম।

তবে বেনি হাওয়েল ও নাঈম ইসলামে ব্যাটে ও জুটিতে চড়ে ১২৫ রানের ওই মাঝারি সংগ্রহ পায় মেহেদী মিরাজের দল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ:
কেনার লুইস, উইল জ্যাকস, আফিফ হোসাইন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), শামীম হোসাইন, নাঈম ইসলাম, বেনি হাওয়েল, শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ ও নাসুম আহমেদ।

ফরচুন বরিশাল একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসাইন শান্ত, সৈকত আলী, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, ডোয়াইন ব্রাভো, জিয়াউর রহমান, আলজারি জোসেফ, জ্যাক লিন্টট, নাঈম হাসান ও সালমান হোসাইন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর