কিলগিন ডোনডুরমাইসে ভাইরাল সেই আইসক্রিম বিক্রেতা আসলে কে?

হাওর বার্তা ডেস্কঃ নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন তিনি। স্যোশাল মিডিয়ায় তুলেছেন বিনোদনের ঝড়। নাচ আর গানের মাধ্যমে আইসক্রিম বিক্রি করা  সেই বিক্রেতা যেন তাক লাগিয়ে দিয়েছে। অদ্ভূত এই আইসক্রিম বিক্রেতাকে বলা হয় ক্রেজি। আসলে কে এই ক্রেজি আইসক্রিমওয়ালা?

সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হওয়া তুরস্কের এই আইসক্রিমওয়ালার আইসক্রিম খেতে  হলে নাকি তার সঙ্গে নাচতে হয়, গাইতে হয়। ভাইরাল এই মানুষটি সম্পর্কে জানার কৌতুহলও এখন তুঙ্গে।

ফেসবুক, টুইটার, ইউটিউব  সর্বত্রই তার টার্কিশ নাম ‘কিলগিন ডোনডুরমাইসে’ যার অর্থ- ক্রেজি আইসক্রিম ম্যান। টার্কিশ ভাষা কিলগিন অর্থ ক্রেজি আর ডোনডুরমাইসে অর্থ আইসক্রিম।
স্যোশাল মিডিয়ায় ঝড় তোলা সেই আইসক্রিম বিক্রেতা। ছবি : সংগৃহীত

মাত্র ছয় মাসের কার্যক্রম তার। ইতোমধ্যে তার ফেসবুক পেইজের ফলোয়ার ১ দশমিক ৪ মিলিয়ন। ইউটিউবে তার সাবস্ক্রাইবার ১ দশমিক ১২ মিলিয়ন।

ক্রেজি আইসক্রিমওয়ালার আসল নাম মেহমেদ দ্বীন। তুরস্কের বিখ্যাত শহর আন্তাকিয়ায় ১৯৮২ সালে তার জন্ম হয়। তিনি মাত্র ১৬ বছর বয়সে আন্তাকিয়া ছেড়ে সাইপ্রাসে চলে যান। সেখানে তিনি কাজের পাশাপাশি শখের বসে নাচ-গান করতেন। তবে তিনি কখনোই ভাবেননি এই শখই  তাকে এনে দিবে বিশ্বখ্যাতি।

দ্বীন সাইপ্রাস থেকে দেশে ফিরে ২০০৪ সালে মোস্তফা কামাল ইউনিভার্সিটি থেকে বিজনেস ইনফরমেটিভ বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন। ২০০৫ সালে তিনি আবার আন্তাকিয়ায় ফিরে আসেন এবং সেখানেই একটি কেক শপে কাজ শুরু করেন। এর কিছুদিন পরে তিনি নিজেই তুরস্কের আন্তালিয়ার আক্কাপার্ক শপিং মলের সামনে খুলে বসলেন ‘কিলগিন ডোনডুরমাইসে’ নামের আইসক্রিম শপটি।

বিশ্বব্যাপী তুরস্কের আইসক্রিমের জনপ্রিয়তা রয়েছে অনেক আগে থেকেই। সেখানকার আইসক্রিম বিক্রেতারা খুনসুটির মাধ্যমে ক্রেতাদের বিনোদন দেয়। এ ধরণের আইসক্রিম বিক্রি রীতিমতো সেখানকার একটি সংস্কৃতিতে পরিণত হয়েছে। মেহমেদ তার নাচের মাধ্যমে সেই সংস্কৃতিতে একটি নতুন ধারা এনে দিয়েন। যে গানে তিনি নাচেন এবং নাচান পুরো বিশ্বকে সেই গানের গায়ক ও মডেলও তিনি নিজেই। আরবি ও টার্কিশ ভাষার ‘কালবিমসিন’ নামক গানটি বর্তমানে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

তার সম্পর্কে এসব জানার পর মেহমেদের সঙ্গে নেচে গেয়ে তার তৈরি বিখ্যাত মারাশা আইসক্রিমের স্বাদ নেওয়ার ইচ্ছা জাগতেই পারে। এই ইচ্ছে পূরণের জন্য আপনার যেতে হবে তুরস্কের আন্তালিয়ার আক্কাপার্ক শপিং মলের সামনে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর