,

05

বেগমগঞ্জে উপজেলার নিজের প্রবাসী ভাইয়ের পরীক্ষা দিতে ১ বছর কারাদণ্ড

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জমিদারহাট বিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চলমান এসএসসি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এক ভুয়া পরীক্ষার্থীকে (২০) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত ওই যুবক নিজের প্রবাসী ভাইয়ের পরীক্ষা দিতে এসে আটক হয়েছে বলে ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে।

সোমবার দুপুরে বিজ্ঞান বিভাগের জীব বিজ্ঞান পরীক্ষা চলাকালে আটক হয় সে। দণ্ডপ্রাপ্ত যুবক উপজেলার শরীফপুর ইউনিয়নের খানপুর গ্রামের বাসিন্দা।

জানা গেছে, সকালে জমিদারহাট কেন্দ্রে জীববিজ্ঞান পরীক্ষা চলাকালে আপন বড় ভাইয়ের পরিবর্তে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে দণ্ডপ্রাপ্ত ওই যুবক। বিষয়টি কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকদের নজরে আসলেও কেন্দ্র পরিদর্শনে আসা উপজেলা নির্বাহী কর্মকর্তার সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করে। পরে তার আচার আচারণ সন্দেহজনক হলে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড যাচাই করা হয়। কার্ডের সাথে তার ছবির গরমিল এবং সে প্রক্সি দিকে এসেছে বলে স্বীকার করলে তাকে আটক করা হয়। অভিযোগ প্রমাণ হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫হাজার টাকা জরিমানা করা হয়।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার বলেন, প্রকৃতপক্ষে পরীক্ষার্থী ছিলো তার বড় ভাই, কিন্তু সে কিছুদিন আগে বিদেশ যাওয়া দণ্ডপ্রাপ্ত যুবক প্রক্সি পরীক্ষা দিতে আসে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর