,

Untitled-1

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন আওয়ামী লীগের ৪৮ নেতাকর্মী বহিষ্কার

হাওর বার্তা ডেস্কঃ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের আরও ৪৮ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। বিদ্রোহী প্রার্থী, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণ ও দলের বিপক্ষে অপপ্রচারের কারণে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

উল্লাপাড়া (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ৪টি ইউনিয়নে তৃণমূল পর্যায়ের ১৬ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত চিঠিতে তাদেরকে বহিষ্কার করা হয়। এরা হলেন-পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল মমিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক-২ শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাহমিদুর রহমান দুলাল, কৃষি ও সমবায় সম্পাদক আব্দুল মমিন টুটুল, কার্যকরী সদস্য আমজাদ হোসেন ও এই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রসুল। উধুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রানা আহমেদ ইয়াসিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুহুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক ছাইদুর রহমান এবং কার্যকরী সদস্য আশরাফ আলী। বাঙ্গালা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মালেক সরকার, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাহেব আলী ও ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক মকবুল হোসেন এবং দূর্গানগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রজব আলী।

মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার চার চেয়ারম্যান প্রার্থীসহ ১৯ জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। বহিষ্কৃতরা হলেন-ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম নবী বাদল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসহাক, ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক সাজাহান, ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মনির পাটোয়ারী ও ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সভাপতি মজিদ বেপারী (মধু), সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক জোবাইর আজম পাঠান স্বপন, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আনিসুর রহমান, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন গাজী, এখলাছপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম লিমন, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ-সভাপতি সফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব ও সদস্য লিয়াকত আলী, বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুস সাত্তার, আইনবিষয়ক সম্পাদক মোতাহার হোসেন বাচ্চু, ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

নেত্রকোনা: জেলার পূর্বধলা উপজেলায় ১০ জনকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি স্বাক্ষরিত শনিবার সন্ধ্যায় এক চিঠিতে তাদের বহিষ্কার করা হয়। তারা হলেন-ঘাঘড়া ইউনিয়নের মো. মাজহারুল ইসলাম, জারিয়া ইউনিয়নের মো. ইউনুস আলী মন্ডল, মো. আমিনুল ইসলাম, আগিয়া ইউনিয়নের ছানোয়ার হোসেন চৌধুরী, বিশকাকুনি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, খলিশাউড় ইউনিয়নের মো. ইয়াকুব আলী, গোহালাকান্দা ইউনিয়নের মো. আনোয়ার হোসেন, হাসনাত জামান খোকন, বৈরাটি ইউনিয়নের আনিসুজ্জামান তালুকদার ও মো. সাজ্জাত হোসেন।

মুন্সীগঞ্জ: বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. আখতারুজ্জামান জীবনকে সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও তার নির্বাচনে সহযোগিতা ও পৃষ্ঠপোষকতার কারণে বহিষ্কার করা হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোক্তার হোসেন গাজী ও যুগ্ম-সম্পাদক গজনবী মেম্বারকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর