,

download

১৮ মাস পর বুয়েটের আবাসিক হল আজ খুলছে

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আজ বুধবার (১০ নভেম্বর) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হল খুলে দেয়া হচ্ছে।

যেসব শিক্ষার্থী অন্তত এক ডোজ করোনার টিকা নিয়েছেন তারা আজ সকাল ১০টা থেকে আবাসিক হলে প্রবেশ করতে পারবেন। শিক্ষার্থীদের বরণ করে নিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দেশে করোনার সংক্রমণ দেখা দিলে গত বছরের মার্চে বুয়েটের আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। তবে শিক্ষা কার্যক্রম অনলাইনে চলমান রাখে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপরে করোনার প্রাদুর্ভাব কমে আসলে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুললেও বুয়েটের আবাসিক হল খোলার বিষয়ে সিদ্ধান্ত না নেয়ায় হল খোলার দাবিতে মানববন্ধন করে বুয়েট শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ৩১ অক্টোবর বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অন্তত এক ডোজ টিকা নেয়ার শর্তে ১০ নভেম্বর থেকে আবাসিক হলগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১০ নভেম্বর ২০২১ তারিখ এই বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের সকল আবাসিক হল (শহীদ স্মৃতি হল ব্যতীত) আবাসিক শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর