,

091756cop_kalerkantho_pic

বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টা: তিন দিনের রিমান্ডে সাদ

হাওর বার্তা ডেস্কঃ বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টাকারী সাইফুল ইসলাম সাদের (২৩) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আসামি সাদকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাঁকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ভাটারা থানার উপপরিদর্শক হাসান মাসুদ। ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু রিমান্ডের পক্ষে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, আসামি সাদ বসুন্ধরার এমডিকে হত্যার চেষ্টা করেছেন। তাই এ হত্যাচেষ্টার পেছনে কাদের ইন্ধন আছে ও কারা জড়িত, সেটা খুঁজে বের করতে বিষয়টি তদন্তের জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। পরে আদালত আসামি সাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বসুন্ধরার এমডিকে হত্যার পরিকল্পনায় যুক্ত সন্দেহে গত শুক্রবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানা থেকে সাদকে আটক করে পুলিশ। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাদ জানিয়েছেন, গত শুক্রবার জুমার নামাজের সময় বসুন্ধরার এমডির ওপর হামলার প্রস্তুতি ছিল তাঁর। এর আগে তাঁকে খাবারে বিষ মিশিয়ে এবং ছুরিকাঘাতে হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

এ ঘটনায় গত শুক্রবার ভাটারা থানায় বসুন্ধরা গ্রুপের জনসংযোগ বিভাগের প্রধান মেজর শেখ মিজানুর রহমান (অব.) একটি অভিযোগ দায়ের করেন। তাতে সাদ ছাড়া হত্যার নির্দেশদাতা হিসেবে হুইপ সামশুল হক চৌধুরী ও তাঁর ছেলে শারুন চৌধুরীকে আসামি করার আবেদন করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর