,

Bitter-Gourd-2110250625

যৌনরোগ থেকে সুরক্ষিত রাখে করলা

হাওর বার্তা ডেস্কঃ করলা বাঙালিদের কাছে খুবই পরিচিত একটি সবজি। যা ১২ মাসই পাওয়া যায়। করলা অনেকের কাছেই খুব অপছন্দের সবজি। কারণ এর স্বাদ তেতো। তবে স্বাদে তেতো হলেও করলা স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এর রয়েছে প্রচুর পুষ্টিগুণ। যা বিভিন্ন রোগ থেকে আমাদের দূরে রাখে।

অ্যালার্জি, ডায়াবেটিস প্রতিরোধে এটি উপকারী একটি খাবার। নিয়মিত করলার রস খেলে সুগার নিয়ন্ত্রণ করা সম্ভব। প্রতিদিন করলা খেলে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়ে এবং দূরে থাকে অনেক কঠিন রোগ। চলুন এবার জেনে নেয়া যাক প্রতিদিন করলা খেলে কী হয়-

প্রতিদিন করলা খেলে ডায়াবেটিসের আশঙ্কা কমে। রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকে।

করলা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়। নিয়মিত এটি খেলে জ্বর, সর্দি-কাশি ও অন্যান্য সংক্রামক রোগ থেকে সুরক্ষিত থাকা যায়।

নিয়মিত করলা খেলে পেটের সমস্যা, গ্যাস্ট্রিকের সমস্যা কমে যায়। ক্ষুধামন্দা যাদের আছে, বিশেষজ্ঞরা তাদের নিয়মিত করলা খাওয়ার পরামর্শ দিয়েছেন।

গবেষণায় প্রমাণিত হয়েছে, করলা খেলে যৌনরোগ থেকে সুরক্ষিত থাকা সম্ভব। সেই কারণে বিশেষজ্ঞরা যৌনরোগে আক্রান্তদের করলা খাওয়ায় উৎসাহিত করেন।

করলা খাওয়ার কারণে কৃমির সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। কারো কৃমির সমস্যা থাকলে চিকিৎসকরা তাকে করলার খেতে বলেন। এতে আছে কৃমি প্রতিরোধী পুষ্টি উপাদান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর