রাজশাহীতে তিন বন্ধু মিলে দৃষ্টিনন্দন রেস্টুরেন্ট

হাওর বার্তা ডেস্কঃ নির্মল বাতাস ও অনাবৃত রোদ্রচ্ছায়ামাখা আকাশের নিচে একটি ছোট্ট বিল। অপরূপ সৌন্দর্যে পরিবেষ্টিত অগভীর জলরাশির ওপর সম্পূর্ণ বাঁশ ও কাঠ দিয়ে তৈরি করা হয়েছে কয়েকটি কুঠির। বলছিলাম ‘ফলিয়ার বিল জলকুঠি’ নামক একটি সদ্য নির্মিত দৃষ্টিনন্দন রেস্টেুরেন্টের কথা।

এটি রাজশাহীর পবা উপজেলার খড়খড়ি বাইপাস বাজার থেকে ৬ কিলোমিটার দূরে ফলিয়ার বিলে পানির ওপর নির্মাণ করা হয়েছে।

করোনাকাল কাজে লাগানোর প্রয়াসে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পারভেজ মোশারফ এবং রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইমাইল তালুকদার ও শিমুল পারভেজ নামের তিন বন্ধু মিলে এই ভিন্নধর্মী উদ্দ্যোগ গ্রহণ করেন। রেস্টুরেন্টটি চলতি মাসের ৩ তারিখ থেকে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।

ইতোমধ্যে দৃষ্টিনন্দন এই রেস্টুরেন্ট ঘুরতে হাজারও মানুষ ভিড় জমিয়েছিলেন বলে জানান পারভেজ মোশারফ। তিনি বলেন, ‘রাজশাহীতে এই প্রথম আমরাই প্রাকৃতিক পরিবেশে রেস্টুরেন্টের ব্যবস্থা করেছি। সবে তো শুরু, এটি নিয়ে আমাদের বৃহৎ পরিল্পনা রয়েছে।

ভোক্তা যে বিষয়গুলোতে বেশি স্বাচ্ছন্দবোধ করবে আমরা সে বিষয়গুলোতে গুরুত্ব দিবো। আমাদের এই রেস্টুরেন্ট প্রতিদিন দুপুর থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে।

তিনি বলেন, ‘আমাদের আশার থেকেও বেশি মানুষ প্রতিদিন ভিড় জমাচ্ছে এখানে। আমাদের রেস্টুরেন্টটি নতুন হলেও বেচা-বিক্রি হয়েছে আশানুরূপ।

ইতোমধ্যে আমাদের এখানে ১২ জন কর্মরত রয়েছেন। আপাতত আমরা বার্গার, স্যান্ডুইস, পাস্তা, কফিসহ ফাস্টফুড আইটেমগুলো প্রদান করছি। কিছুদিনের মধ্যে আমরা ম্যানুতে রিচফুড সংযোজন করবো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর