,

Untitled-1

তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি – ইটনায় দলীয় আধুনিক ভবন ভিত্তিপ্রস্তরকালে এমপি তৌফিক

রফিকুল ইসলামঃ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের টানা তিনবারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বড় ছেলে প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, তৃণমূলের নেতাকর্মী আর সমর্থকরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণশক্তি। তাঁরাই শ্রম দিয়ে শুধু নয়, জানমাল দিয়ে খেটে দলকে টিকিয়ে রেখেছে এবং শক্তিশালী করে চলেছে।

গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) ইটনা উপজেলা সদরে নেতাকর্মীদের স্বেচ্ছা অনুদানে এক কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের তিনতলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করার সময় তিনি এসব কথা বলেন।20210818_180720
দলীয় কার্যালয় প্রাঙ্গনে ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করার এ সময় সংসদ সদস্যের সহধর্মিণী জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাইকোর্টের আইনজীবী অ্যাডভোকেট শামছুন নাহার নেলী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল আহসান, উপজেলা শাখার আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. খলিলুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর খসরু, প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সৈয়দ বক্স মিয়া।20210818_175626
এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাফিসা আক্তার, মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব এবং ইটনা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়েের বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থক আওয়ামী লীগের দলীয় কার্যালের ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জননন্দিত সংসদ সদস্য তৌফিক বলেন, জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্ত এবং স্বাধীনতাবিরোধী চক্র ও অবৈধ সেনা শাসকদের নির্যাতন আর নিপীড়নের মাধ্যমে একাত্তরে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী একমাত্র দল বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে বিভিন্ন সময় নানা নাশকতা ও অন্তর্ঘাত তৎপরতার মাধ্যমে। কিন্তু গণতান্ত্রিক পক্রিয়ায় গড়ে ওঠা বৃহৎ এ দলটির শেকড় বা তৃণমূল শক্ত থাকায় সম্ভব হয়ে উঠেনি।20210818_180618

তিনি দৃঢ়রতার সাথে আত্মবিশ্বাস নিয়ে বলেন, জনগণও তাঁদের প্রিয় দল আওয়ামী লীগের পাশে থাকার কারণে দেশবিরোধীদের কোনো অপচেষ্টা কখনো সফল হয়নি আর হয়েও উঠবে না — ইংশাআল্লাহ্।

দলীয় সংগঠনের এই শক্তির উৎসের কথা উল্লেখ করে অল্প সময়েই বিপুল জনপ্রিয় হয়ে ওঠা এ জননেতা এমপি তৌফিক বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুকন্যা ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর জননেত্রী শেখ হাসিনার কর্মীরা কখনো দলের প্রশ্নে, নীতির প্রশ্নে, আদর্শের প্রশ্নে কখনো কারো সাথে আপস করেনি; করবেও না।

তিনি উচ্ছ্বসিত কন্ঠে বলেন, তা-ই তো গণতন্ত্রের মানসকন্যা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কারণ, আওয়ামী লীগ এগিয়ে গেলে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এগিয়ে যাবে; আর শেখ হাসিনা এগিয়ে গেলে বাংলাদেশও এগিয়ে যাবে। আর এগিয়ে যাচ্ছে বলেই শহর ও হাওরের মধ্যকার সকল বৈষম্য একটা একটা করে দূরীভূত হয়ে হাওর এখন শহর।

পরিশেষে আওয়ামী লীগের নেতাকর্মীদের স্বেচ্ছা অনুদানে নান্দনিক আদলে গড়ে উঠতে যাওয়া অত্যাধুনিক দলীয় কার্যালয়ের ভবনটি সারাদেশের জন্য একটি মাইলফলক আখ্যায়িত করেন আধুনিক হাওর নির্মাতা এমপি প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।

উল্লেখ্য, দলীয় কার্যালয় ভবনের সামনের অংশে প্রতিষ্ঠা করা হবে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ দু’দুবার নির্বাচিত বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি।

এছাড়া তিনতলা ভবনে অফিস রুম, মিলনায়তন ও বিশ্রামাগারসহ আধুনিক সব ধরনের সুযোগ সুবিধা থাকবে বলে দলীয় সংশ্লিষ্টরা জানান।

জ্যেষ্ঠ সাংবাদিক ও কলামিস্ট।
সহযোগী সম্পাদক, আজকের সূর্যোদয়, ঢাকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর