আটপাড়া ইউপি চেয়ারম্যান শিরিন উপজেলার দৃষ্টান্ত

মোস্তাকিম ফারুকীঃ ছাত্রনেতা থেকে সেবক হয়ে উঠার গল্পটা সুদৃঢ়।
ধর্মপাশা সম্ভ্রান্ত পরিবারে মাহফুজুল ইসলাম খান শিরিন (১৯৭২ সালে ৬ আগস্ট) জন্মগ্রহণ করেন।
পিতাঃ মোঃ মফিজুর রহমান চৌধুরী। চাচা আব্দুল হেকিম চৌধুরী ছিলেন বাংলাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবিদ ও একাধিকবার নির্বাচিত পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ জাতীয় সংসদ সদস্য ছিলেন ও সুনামগঞ্জের গভর্নর।
রাজনৈতিক এবং সম্ভ্রান্ত  পরিবারের জন্মনিয়ে ও নেই উনার মাঝে কোনো দাম্ভিকতা কিংবা অহংকার। খুবই সহজ সরল এবং সাধারণ জীবন যাপন করে চলছেন। সততা ন্যায় আদর্শ যার মধ্যে সর্বোচ্চ বিরাজমান।
বেড়ে উঠার গল্পঃ শৈশবের কিছুসময় পেরিয়ে তিনি চলে আসেন আটপাড়া দেওগাঁও গোবিন্দপুর গ্রামে মামার বাড়িতে। শৈশবে  মা’কে হারান এবং আটপাড়া থেকেই উনার খালার যত্নে এখানকার আলোবাতাস সবুজ শ্যামল পেরিয়ে বেড়ে উঠেন।
তখন থেকে আটপাড়ার মাটি ও মানুষের সাথে গভীর প্রেমের সখ্যতা গড়ে উঠে এবং থেকে যাওয়া হয় আটপাড়া পরিচয়েই।
খালামনি পরিবার থেকে খালু মৃত্যুর পূর্বেই সম্পত্তির অর্ধেক অংশ উনার নামে রেখে যান কিন্তু উনি উদারতার নিলোর্ভ পরিচয় দেন।পরবর্তীতে উনার নামের সমস্ত সম্পত্তি খালাতো ভাইকে ফিরিয়ে দেন(যা এ-যুগে দৃষ্টান্ত)
নিজেকে গুছিয়ে নিতে উনি কিছু সময় একটা বেসরকারি প্রতিষ্ঠান চাকুরীও করেছেন।
রাজনীতিঃ আটপাড়া উপজেলায় ছাত্ররাজনীতিতে জড়িয়ে এশিয়ার বৃহত ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ,  আটপাড়া উপজেলা শাখায় দায়িত্ব পালন করেন। তিনি আটপাড়া উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন। বর্তমান আটপাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দায়িত্বে আছেন।
বিরোধী দল ক্ষমতার সময় জেল জুলুম অত্যচার কাটিয়ে ষড়যন্ত্র কারীদের সঠিক জবাব দিয়ে আজ তিনি ৩নং লুনেশ্বর ইউনিয়নের জনগনের সেবক।  বঙ্গবন্ধুর স্বপ্ন গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাচ্ছেন  তিনি। জনগণের সেবক শিরিন ভাইয়ের জন্মদিনে আটপাড়া উপজেলার ৩ নং লুনেশ্বরবাসী উনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া চাই।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর