ফেসবুকে ভাইরাল হওয়া কুমিল্লা বিভাগের ঘোষণাটি ভুয়া খবর !

হাওর বার্তা ডেস্কঃ সামাজিক যোগাযোগ  ফেসবুকের মাধ্যমে ভাইরাল হওয়া কুমিল্লা বিভাগের ঘোষণাটি সঠিক নয় বলে জানা গেছে।গত কাল সোমবার (২৬ জুলাই) স্হানীয় সরকার মন্ত্রনালয়ে সূত্রে  বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্র জানায়, আজকের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় দেশে তিনটি জেলায় নতুন করে আরও তিনটি থানাকে উপজেলা করার সিদ্ধান্ত নেয়া হলেও কুমিল্লাকে বিভাগ ঘোষণা করা এমন কোন সিদ্ধান্ত জানানো হয় নি। এমনকি নিকারের সভায় ৮টি এজেন্ডা উপস্থাপন করা হয় যে তালিকাতেও কুমিল্লাকে বিভাগে উন্নীত করার এজেন্ডা ছিল না বলে নিশ্চিত করেছে সুত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার সংবাদটি ভুয়া বলেই নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

 

প্রসঙ্গত, কুমিল্লা বিভাগ হওয়ার আলোচনা শুরু হয়২০১৫ সাল থেকে। ২০১৫ সালের ২৬ জানুয়ারী মন্ত্রীসভার বৈঠকে নতুন দুটি বিভাগের অনুমোদনের প্রস্তাব করা হয়েছিল। যার একটি ছিল ‘ফরিদপুর’ যা ঢাকা বিভাগের পাঁচটি জেলা নিয়ে গঠিত হওয়ার কথা। প্রস্তাবনার অন্য বিভাগটি ছিল ‘কুমিল্লা’, যা চট্টগ্রাম বিভাগের কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, লক্ষ্মীপুর ও নোয়াখালী – এই ছয়টি জেলা নিয়ে গঠিত হওয়ার কথা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর