,

IMG_20210711_231226

সড়ক দুর্ঘটনায় মিঠামইনের সালাম স্যারের মৃত্যু

রফিকুল ইসলামঃ কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার গোপদিঘী বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. সালাহ্ উদ্দিন আহমেদ সালাম স্যার সড়ক দুর্ঘটনায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল শনিবার (১০ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৫৫ বছর।

তিনি মৃত্যুকালে স্ত্রী একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনাজ আক্তার, এক মেয়ে, ২ ছেলে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত শুক্রবার (৯ জুলাই) সকাল-বিকাল প্রতিদিনের মতো বিকালে শরীফপুর বেড়িবাঁধে হাঁটাহাঁটির সময় পেছন থেকে অতর্কিতে অটোরিকশা চাপা দিলে তিনি গুরুতর আহত হন।

মুমূর্ষু অবস্থায় তাৎক্ষণিকভাবে প্রথমে তাকে কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হসপিটালে, তারপর ময়মনসিংহ মেডিকেল কলেজ হসপিটালে এবং সর্বশেষ ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে নেয়া হয় জরুরিভিত্তিতে। সেখানে মাথায় অস্ত্রোপচার করা হলেও অতিরিক্ত রক্তক্ষরণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে স্ত্রী, এক মেয়ে, ২ ছেলে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

তার মৃত্যুতে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি আলহাজ্ব আছিয়া আলম, শিক্ষা কর্মকর্তা মো. শহীদ উল্লাহ্, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান, উপজেলা শিক্ষক পরিবার, উপজেলা শাখার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণবসহ বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

আজ রোববার (১১ জুলাই) মাগবিবের নামাজের পর জানাজা শেষে নিজ গ্রাম গোপদিঘীর সরালিয়া হাটির কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, এই সড়কে স্বল্পদিনের ব্যবধানে গাড়ি চাপায় ৪ জন লোক মারা গেছেন এবং অনেকেই পঙ্গুত্ববরণ করেছেন। এসব সড়ক দুর্ঘটনার কারণ খতিয়ে নিরসনের দাবি উঠেছে।

মো. সালাহ্ উদ্দিন আহমেদ সালাম স্যার বিদ্যালয়টি জাতীয়করণ করার আগ পর্যন্ত ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া সামাজিক-সাংস্কৃতিকসহ বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত ছিলেন এবং ছিলেন জনহিতৈষী ও মানবসত্তার অধিকারীও।

মরহুমের সতত শুভার্থী উপজেলায় দুই দুইবার মনোনীত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বগাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম ক্ষুদে এক বার্তায় বলেন, সালাম স্যার আমার সাথে ভোটার তালিকা হালনাগাদ তথ্য সংগ্রহকারী হিসেবে জন্ম ও মৃতের তালিকাও কাজ করতেন। আজ তারই নামটি কিনা যুক্ত করবেন মৃতের তালিকায় অন্য একজন এসে — এটাই বুঝিবা নিয়তি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর