নিজ নিজ কার্যালয়ে সমাবেশ করবে আ. লীগ-বিএনপি

৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পেলে দলের নিজ নিজ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে আ. লীগ-বিএনপি। রোববার পৃথক সংবাদ সম্মেলন করে এ কথা জানায় দল দুটি।
রাজধানীর নয়াপল্টনে রোববার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয়া না হলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছি আমরা।
তিনি আরও বলেন, বিএনপির জনসভার জায়গায় আওয়ামী লীগ কর্মসূচি ডেকে মূলত পরিস্থিতি উত্তপ্ত করে সংঘাত সংঘর্ষের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপি শান্তি চায়। সেজন্য সংঘাত এড়াতে প্রয়োজনে নয়াপল্টনে সমাবেশের অনুমতি চাইছি। এবার দেখা যাবে তারা কতটুকু শান্তির পক্ষে।
এ দিকে রোববার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহবুব-উল-আলম হানিফ জানান,
৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে আওয়ামী লীগ। এ জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে ৩১ ডিসেম্বরেই অনুমতি চাওয়া হয়েছে।
প্রসঙ্গত, ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ করার ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে একই স্থানে সমাবেশের ডাক দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিষয়টির এখনো কোনো সুরাহা না হলেও আইনপ্রয়োগকারী সংস্থা বলছে, সার্বিক দিক বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর