আধুনিকদের যৌনজীবনকে নিয়ন্ত্রণ করবে উত্তেজক কথা-সেক্স টয়

নতুন বছরে আধুনিক মানুষের যৌনজীবনটা কেমন হবে তা নিয়ে নতুন এক গবেষণা হয় গত কয়েক বছর ধরে। সেখানে বলা হয়, উত্তেজক কথা, সেক্স টয় আর উদ্ভদ খামখেয়ালীপূর্ণ বিছানা মানুষের যৌনজীবনকে নিয়ন্ত্রণ করবে।

যৌনতা বিষয়ক উপন্যাস ‘ফিফটি শেডস অব গ্রে’ এর পক্ষ থেকে আন্তর্জাতিক আলোচনার বিষয়েও মানুষকে উৎসাহিত করা হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে ডেইলি স্টারের এক প্রতিবেদনে বলা হয়, বিগত পাঁচ বছরে মানুষ তার যৌনজীবনটাকে অনেক উত্তেজক ও রোমাঞ্চকর করে তুলেছে।

গবেষণায় আরও বলা হয়, গবেষণায় অংশগ্রহণকারী ৮৩ শতাংশ আধুনিক মহিলা জানিয়েছেন, তারা বিছানায় সঙ্গীকে স্পষ্টভাবে বলতে পারেন যৌনতাকে কিভাবে উপভোগ করতে চান। ২০০৯ সালে এদের মাত্র ৬৭ শতাংশ নিজের মনের কথা বলতে পারতেন। সেক্স টয় ডিজাইনার এলইএলও এই গবেষণা কাজটি পরিচালনা করে।

এলইএলও এর মার্কেটিং বিভাগের প্রধান স্টিভ থমসন বলেন, বিগত পাঁচ বছরে যৌনতা নিয়ে মানুষের রুচিবোধের ব্যাপক পরিবর্তন এসেছে। এ বিষয়ে সঙ্গী-সঙ্গিনীরা খোলামেলা কথা বলতে পারেন। এ গবেষণায় আরও দেখা গেছে, বহু মানুষ সেক্স টয়-এর ব্যবহার শুরু করেছেন।

গবেষণায় অংশ নেওয়া ৭৪ শতাংশ মানুষ সেক্স টয় ব্যবহার করে এর সঙ্গে মানিয়ে নিতে চাইছেন। ২০১১ সালের দিকে তাদের মাত্র ৩৮ শতাংশের সেক্স টয়ের প্রতি আগ্রহ ছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর