সবার শীর্ষে মাহি

অভিনেতা অভিনেত্রীদের পারিশ্রমিক বৈষম্য নিয়ে তর্ক-বিতর্ক মিডিয়া পাড়ার জন্য একটা কমন ব্যাপার । একটা সময় শাবনূর কিংবা শাবানা থাকলেই সিনেমার অর্থ উসুল নিয়ে প্রযোজককে ভাবতে হতো না। তখনকার সময়ে ছবিতে নায়ক চরিত্রে কে অভিনয় করেছে সেটা খুব একটা মূখ্য ব্যাপার ছিলো না । এক কথায় বলতে গেলে শাবানা-শাবনূরের যুগের চলচ্চিত্র ছিলো নায়িকা প্রধান। এখন সময় ঠিক তার উল্টো । এখনকার সিনেমায় মূখ্য থাকেন নায়ক । পূর্বসূরীদের মতো এই সময়ের নায়িকারা চলচ্চিত্রে নিজেদের সেই অবস্থান তৈরী করতে পারেন নি । কিন্তু মাঝেমাঝে কিছু ব্যতিক্রম তো আছেই ।

সাম্প্রতিক সময়ে বারবার আলোচনায় এসেছেন অভিনেত্রী মাহিয়া মাহি । মাহিকে বলা হয় বর্তমান সময়ের একমাত্র নায়িকা যার নাম শুনেই দর্শক হলে যান সিনেমা দেখতে । পারিশ্রমিকের ক্ষেত্রেও অন্যান্য নায়িকাদের থেকে বেশি পান মাহি।

বাংলাদেশের নায়িকাদের মধ্যে এখন পর্যন্ত সর্বোচ্চ পারিশ্রমিক আট লাখ টাকা নিয়েছেন শাবানা । শাবনূর, অপু বিশ্বাসরা পেয়েছেন পাঁচ থেকে ছয় লাখ টাকা। এবার অতীতের সব নায়িকাকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়লেন মাহিয়া মাহি। মালেক আফসারীর ধামাকা সিনেমায় অভিনয়ের জন্য ১০ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি ।

এ প্রসঙ্গে মাহি বলেন, শাবানা ম্যাডামের রেকর্ড ভেঙেছি কি না সেটা আমার জানা নেই । এখন থেকে বছরে তিন-চারটির বেশি ছবি করব না । আমারতো আর কোনো আয়ের উৎস নেই । পরিবারের দেখভাল আমাকেই করতে হয়। যাঁদের কাজ করছি তাঁরা জানেন, অন্য যেকোনো শিল্পীর চেয়ে শিডিউল বেশি দিচ্ছি । প্রি-প্রোডাকশন থেকেই নিজেকে ইউনিটের সঙ্গে সম্পৃক্ত করছি । সেক্ষেত্রে পারিশ্রমিক তো একটু বেশি দাবি করতেই পারি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর