,

একসাথে দুটি স্মার্টফোন, পাওয়ার ব্যাংক আনলো হুয়াই

স্মার্টফোনের বাজারে দৃষ্টি রাখলে চোখে পড়ে বাজেট সেগমেন্টটি কত দ্রুত চাহিদাবহুল হয়ে উঠছে। সব পর্যায়ের মোবাইল ফোন ব্যবহারকারীদের ভিড় বাড়ছে এদিকে। বিশ্বের খ্যাতনামা মোবাইল ফোন প্রস্ত্ততকারীরাও নতুন পণ্য নিয়ে প্রবেশ করছে সাশ্রয়ী মূল্যের এ্ বাজারটিতে। চীনের মোবাইল ফোন নির্মাতা হুয়াই শনিবার ভারতের বাজারে একইসাথে দুটি স্মার্টফোন এবং একটি পাওয়ার ব্যাংক উন্মুক্ত করেছে।

অনার সিরিজে আনা মডেল দুটি অনার ৪সি, হনার বি আর ১৩ হাজার এমএএইচ ক্ষমতার পাওয়ার ব্যাংক এপি০০৭।

তথ্য মতে, ৪সি’র দাম ৮ হাজার ৯৯৯, বি’র দাম ৪ হাজার ৯৯৯ এবং এপি০০৭‘র দাম ১ হাজার ৩৯৯ রুপি। স্মার্টফোন দুটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ সংস্করণ।

ভারতীয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এখন বিশেষভাবে ডুয়্যাল সিমের স্মার্টফোন এবং পাওয়ার ব্যাংক প্রি-অর্ডার নিচ্ছে।

হনার ৪সি’তে আছে ৫ ইঞ্চির এইচডি টিএফএল আইপিএস ডিসপ্লে যাতে রেজ্যুলেশন ১২৮০ বাই ৭২০, ৬৪ বিটের ১.২ গিগাহার্জ অক্টাকোর হাইসিলিকন কিরিন ৬২০ প্রসেসর, ৠাম ২ জিবি। আছে ৪ জিবি ইন্টারনাল মেমোরি যা মাইক্রোএসডি কার্ড দিয়ে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যায়।

সেলফি প্রেমীদের জন্য রয়েছে ৫ এমপি ফ্রন্ট এবং ১৩ এমপি ব্যাক ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাটে চললেও এতে ডিফল্ট হিসেবে হুয়াই ইমোশন ইউআই ৩.০ আছে। ২,৫৫০ এমএএইচ ব্যাটারিতে চলা হনার ৪সি’র সংযোগ সুবিধায় আছে ব্লুটুথ ৪.০, ওয়াইফাই, এ-জিপিএস এবং থ্রিজি।

অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাটে চলা হনার বি’তেও আছে ইমোশন ইউআই ৩.০ এর লাইটার ভার্সন। ৪.৫ ইঞ্চি পর্দার এ ফোনের প্রসেসর ১.২ গিগাহার্জ কোয়াড কোর এসসি৭৭৩১ কর্টেক্স-এ৭, ৠাম ১ জিবি এছাড়া ৮ জিবি ইন্টারনাল মেমোরি যা ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে মাইক্রোএসডি স্লট দিয়ে।

‌ডুয়্যাল-লেড ফ্ল্যাসের ৮ এমপি মূল এবং সামনে ২ এমপি ক্যামেরা যুক্ত এ পণ্যটির ব্যাটারি ক্ষমতা ১৭৩০ এমএএইচ। অনার ৪সি’র মতো সংযোগে বিদ্যমান সব সুবিধাই পাওয়া যাবে।

এ বিষয়ে হুয়াই জানান, দুটি ফোনই ১১ মে থেকে অন্যান্য বাজারেও চালান শুরু হবে। আর ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে হনার বি কিনলে ১০ ভাগ ছাড় পাওয়া যাবে। তবে প্রি-অর্ডারে উদ্বোধনী অফারে সীমিত সময়ের জন্য।

এপি০০৭ পাওয়ার ব্যাংক প্রসঙ্গে জানানো হয়, প্রতিটি স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য উপযুক্ত এ পণ্যটি ইউএ্সবি ক্যাবলের মাধ্যমে সংযোগ হয়।

মি. অ্যালেন ওয়াং প্রেসিডেন্ট অব কনজ্যুমার বিজনেস গ্রুপ, হুয়াই এবং হনার ইন্ডিয়া বলেন, আমরা ভারতের বাজারে একসাথে শক্তিশালী এ তিনটি পণ্য প্রকাশে অত্যন্ত কৌতুহলী ছিলাম। আমাদের বিশ্বাস লোয়ার মিড লেভেল সেগমেন্টে অনার বি খুব ভাল কাজ করবে। আর অত্যাধিক গতি, ভাল মান এবং সুন্দর নকশার ৪সি এখানকার মিড সেগমেন্টের ভোক্তাদের আকর্ষন করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর