আদর্শিক রাজনীতির আলোকবর্তিকা মওলানা ভাসানী

মওলানা ভাসানী নির্যাতিত-নিপিড়িত মানুষের অধিকার আদায়ে কঠোর সংগ্রামের মধ্যদিয়েই অতিক্রম করেছেন সারাটা জীবন। তিনি যে বাংলাদেশের স্বপ্ন দেখতেন তা আজও প্রতিষ্ঠিত হয়নি বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি বক্তব্যে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান এসব কথা বলেন ।

শফিউল আলম প্রধান বলেছেন, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদের মানবতাবিরোধী তৎপরতার বিরুদ্ধে রাজনীতির মাধ্যদিয়ে বিদ্রোহের পতাকা ঊর্ধ্বে তুলে ধরেছেন মওলানা ভাসানী। তিনি স্পষ্টত বলতেন উৎপীড়িতের কান্না না থামা পর্যন্ত, সাম্রাজ্যবাদী ও লুটেরা শক্তি অত্যাচারী স্তব্ধ না হওয়া অবধি তার সংগ্রাম চলবে।

আজ মঙ্গলবার দুপুরে পল্টনস্থ ফটোর্জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভায় ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি‘র সভাপতিত্বে আলোচনা সবায় আরো বক্তব্য রাখেন, বিএনপি‘র যুব বিষয়ক সম্পাদক এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ন্যাপ মহাসচিব এম.গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টি ভারপ্রাপ্ত মহাসচিব এম.এম.আমিনুর রহমান, জাতীয় পার্টি (জাফর) যুগ্ম মহাসচিব এএসএম শামিম, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মোঃ মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় দল চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ যুগ্ম মহাসচিব যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সম্পাদক মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুগ্ম আহবায়ক মোঃ আনোয়ার হোসেন, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল-কাউছারী, নোয়াখালি জেলা ন্যাপ সভাপতি মোঃ বেলায়েত হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর