বেতন সংক্রান্ত জটিলতা: মন্ত্রিসভা কমিটির বৈঠক রোববার

সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন ও পদমর্যাদার সংক্রান্ত জটিলতা নিরসনের লক্ষ্যে গঠিত বেতন বৈষম্য সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রথম বৈঠক আগামী রোববার। ওইদিন বেলা একটায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অর্থমন্ত্রীর সঙ্গে তাঁর বাসভবনে বৈঠকে এই সময় নির্ধারণ করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল একজন কর্মকর্তা এ তথ্য জানান।

রাতে শিক্ষক নেতারা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বাসায় বৈঠক করেন। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের দাবি ইতিবাচকভাবে দেখা হবে।

উল্লেখ্য, পৃথক বেতন কাঠামো ঘোষণার লক্ষ্যে দ্রুত একটি কমিশন গঠনসহ বিদ্যমান গ্রেড বৈষম্য নিরসনের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা সরকারকে আজ শুক্রবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। তাঁরা বলেছিলেন, এ সময়ের মধ্যে দাবি পূরণ না হলে ১ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা লাগাতার কর্মবিরতি শুরু করবেন।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব এএসএম মাকসুদ কামাল গতকাল বৃহস্পতিবার বলেছিলেন, তাঁরা ১ নভেম্বর সকাল ১০টায় ফেডারেশনের সাধারণ সভায় মিলিত হবেন। সেখানে তাঁরা আন্দোলনের পরবর্তী অবস্থান জানাবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর