পপুলার লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ১৫ জুলাই

হাওর বার্তা ডেস্কঃ চলতি ২০১৯ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও তা প্রকাশের জন্য ১৫ জুলাই পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আহ্বান করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) পপুলার লাইফ ইন্স্যুরেন্সের জীবন বীমা তহবিল কমেছে ৪৫ কোটি ৭১ লাখ ৭০ হাজার টাকা। ৩১ মার্চ শেষে এ তহবিলের আকার দাঁড়িয়েছে ১ হাজার ৭৪১ কোটি ৪৩ লাখ ২০ হাজার টাকা। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির জীবন বীমা তহবিল ১৩৩ কোটি ১২ লাখ ৯০ হাজার টাকা কমে দাঁড়িয়েছিল ২ হাজার ১৫৩ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা।

সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে পপুলার লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ১৫ জুলাই দুপুর ১২টায় হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

গেল হিসাব বছর কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা, আগের বছরে যা ছিল ৪ টাকা ২৭ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৬৮ টাকা ২৯ পয়সা, এক বছর আগে যা ছিল ৮০ টাকা ৫২ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় পপুলার লাইফ ইন্স্যুরেন্স। তার আগের দুই হিসাব বছরেও (২০১৬ ও ২০১৭) ৪০ শতাংশ হারে নগদ লভ্যাংশ দেয় তারা। ২০১৩ ও ২০১৪ হিসাব বছরে ৪০ শতাংশ করে স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর