,

rana_5978

নারায়ণগঞ্জে আলোচিত ৭ খুন : রানার জামিন নামঞ্জুর

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার চাকুরীচ্যুত আসামী র‌্যাব-১১ সাবেক কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানার জামিন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহম্মেদ সিদ্দিকীর আদালতে এ আদেশ দেন।
রাষ্ট্রপক্ষেও অতিরিক্ত কৌসুলী ফজলুর রহমান জানান, র‌্যাব কর্মকর্তা রানার পক্ষে বৃহস্পতিবার হাই কোর্টের আইনজীবী এডভোকেট ফরহাদ আব্বাস জামিন প্রার্থনা করলে তা নামঞ্জুর করেন আদালত। তবে রানাকে আদালতে হাজির করা হয়নি। এদিকে বুধবার নির্ধারিত তারিখে সাত খুনের মামলার চার্জশিটভুক্ত ২২ আসামিকে কঠোর প্র্রহরায় আদালতে হাজির করা হয়। আদালতে তারেক সাঈদের পক্ষে জামিন আবেদন করা হয়েছিল। আদালত জামিন নামঞ্জুর করেন। এ ছাড়া পলাতক ১৩ আসামিকে গ্রেফতারের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আদালত নির্দেশনা দেন।
সাত খুনের ঘটনার ১১ মাস পর ৮ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা সংস্থা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) দুটি মামলায় অভিন্ন চার্জশিটে আলীগ নূর হোসেন, র‌্যাব কর্মকর্তাসহ ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়। তাদের মধ্যে ২২ জন গ্রেফতার রয়েছে আর ১৩ জন পলাতক।
২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সামনে থেকে প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়ি চালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার এবং তার ব্যক্তিগত গাড়িচালক ইব্রাহিম অপহৃত হন। ৩০ এপ্রিল বিকেলে শীতলক্ষ্যা নদী থেকে ৬ জন এবং ১ মে সকালে একজনের লাশ উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর