,

13

আইজিপি ব্যাজ’ পাচ্ছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান মাদারীপুরের ওসি সওগাতুল

হাওর বার্তা ডেস্কঃ প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এ বছর পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পাচ্ছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান মাদারীপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সওগাতুল আলম।

রোববার (৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া এবারের পুলিশ সপ্তাহের শেষ দিন এ পুরস্কার প্রদান করবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

জানা গেছে, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে, এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এ পদক দেয়া হয়।

সওগাতুল আলম অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে গত বছরের ১৭ জুন মাদারীপুর সদর থানায় যোগদান করেন।

যোগদানের পর থেকে থানার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, কমিউনিটি পুলিশিং কার্যক্রমসহ নানা ধরণের জনসেবামূলক কাজ করে সর্বমহলে প্রশংসিত হচ্ছেন।

এসব ভালো কাজের স্বীকৃতি হিসেবে গত বছরের সেপ্টেম্বর মাসে তিনি ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন।

সওগাতুল আলম কিশোরগঞ্জ জেলার হাওর অধ্যুষিত ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের গর্বিত সন্তান। তাঁর বাবা মো. সাইদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং মা আমাতুর রহমান একজন আদর্শ গৃহিণী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর