কিশোরগঞ্জ হাওরের ইতিহাস ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচন

রফিকুল ইসলামঃ হাওর অঞ্চলের ইতিহাস ঐতিহ্য’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বইটির লেখক কিশোরগঞ্জ ওয়ালী নেওয়াজ খান কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান বশির আহমেদ। মঙ্গলবার দুপুরে অলি বিস্তারিত..

নির্বাচন অংশগ্রহণমূলক হলেই পর্যবেক্ষক দল পাঠাবে ইইউ

বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হলেই কেবলমাত্র পূর্ণাঙ্গ পর্যবেক্ষক পাঠাবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এছাড়া নির্বাচনে কোনো ধরনের সহিংসতা বা অস্থিতিশীলতা চায় না ইইউ। একইসঙ্গে বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি নিয়ে বিস্তারিত..

ঢাকা নগর পরিবহনের বহরে যুক্ত হবে ১০০ ইলেকট্রিক বাস

চলতি বছরের মধ্যে ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি নতুন ইলেকট্রিক বাস সংযোজন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার (৯ মে) দুপুরে বিস্তারিত..

গাজীপুর সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের কার্যালয়ে আজ সকাল থেকে দিনব্যাপী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বিস্তারিত..

ভারত থেকে ১১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে বাংলাদেশ

ভারত থেকে ১৪৮ কোটি টাকা ব্যয়ে ১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল এবং সিঙ্গাপুর থেকে ৬৬ কোটি টাকা ব্যয়ে ১২ হাজার ৫০০ টন চিনি আমদানি করবে সরকার। মঙ্গলবার (৯ বিস্তারিত..

জলবিদ্যুৎ নিয়ে শিগগিরই চুক্তি হবে বাংলাদেশ-ভুটানের

ভুটান এবং বাংলাদেশ দুই প্রতিবেশী দেশের মধ্যে জলবিদ্যুতে সহযোগিতার বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসল। মঙ্গলবার (৯ মে) বঙ্গভবনে রাষ্ট্রপতি বিস্তারিত..

আগামী নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হবে: প্রধানমন্ত্রী

প্রয়োজনে সবসময় জনগণের পাশে থাকায় আগামী সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘ইনশাআল্লাহ, জনগণ আমাদের তাদের সেবা করার সুযোগ দেবে। সকলকে (নেতাকর্মী) বিস্তারিত..

আরাভ খানের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত

অস্ত্র আইনের মামলায় দুবাইয়ে আলোচিত স্বর্ণ ব‌্যবসায়ী মোহাম্মদ রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৯ মে) দুপুরে ঢাকার মেট্রো বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক মুর্শিদ বিস্তারিত..

আইরিশদের তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ

ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশের দেয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ জবাব দিচ্ছিল আয়ারল্যান্ড। শরিফুল ইসলাম ও হাসান মাহমুদের জোড়া আঘাতে হোঁচট খায় আইরিশ দলটি। বিস্তারিত..

হজযাত্রীদের শতভাগ ইমিগ্রেশন ঢাকাতেই: সৌদি আরব

হজযাত্রীদের শতভাগ ইমিগ্রেশন ঢাকায় করার প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান জানিয়েছেন, এ লক্ষ্যে আগামীকাল বুধবার (১০ মে) সৌদি প্রতিনিধিদল ঢাকায় আসছে। মঙ্গলবার বিস্তারিত..