৯ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে নয় ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার-২০২৩ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের বিস্তারিত..

ঘরে তৈরি গরম ও মুচমুচে জিলাপি

ইফতারে হরেক পদের সঙ্গে মুচমুচে জিলাপি না থাকলে যেনো চলেই না। জিলাপি খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া ভার।এটি তৈরি করা কঠিন মনে হলেও কিন্তু অনেক সহজ। অল্প বিস্তারিত..

দোকানে তালা, গা ঢাকা দিয়েছেন আরাভ খান

দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান তার মালিকানাধীন ‘আরাভ জুয়েলার্সে’ তালা দিয়ে গা ঢাকা দিয়েছেন। তবে তিনি দুবাই পুলিশের নজরদারিতে রয়েছেন বলে জানা গেছে। জানা গেছে, ইন্টারপোলের রেড নোটিশ জারির বিস্তারিত..

আইরিশদের তুলোধুনো করে নতুন রেকর্ড গড়ল বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। ব্যাট করতে নেমে টাইগারদের বোলিং তোপে ২৯ ওভারে ১০১ রানে অলআউট বিস্তারিত..

মাহে রমজান শুক্রবার থেকে শুরু

রহমত, মাগফিরাত ও নাজাতের বার্তা নিয়ে এলো পবিত্র মাহে রমজান। আগামীকাল শুক্রবার (২৪ মার্চ) থেকে দেশে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হচ্ছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) বাদ এশা দেশের মসজিদে বিস্তারিত..

ছেলের জন্মদিন পালন করলেন শাকিব-বুবলী

ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান ও জনপ্রিয় নায়িকা বুবলীর সন্তান শেহজাদ খান বীরের জন্মদিন পরিবারের সঙ্গে  ঘরোয়াভাবে পালন করা হয়েছে। মঙ্গলবার রাতে শাকিবের গুলশানের বাসায় ঘরোয়াভাবে বীরের জন্মদিনের কেক বিস্তারিত..

দিনে ৫-৭ হাজার মরা মুরগি বিক্রি হচ্ছে হোটেলে : শিল্প প্রতিমন্ত্রী

প্রতিদিন ৫-৭ হাজার মরা মুরগি হোটেলে বিক্রি হয়। যা কঠোর হস্তে দমন করতে হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, ‘গ্রাম থেকে আসা মুরগি ঢাকায় যেখানে নামানো বিস্তারিত..

আবহাওয়া ও জলবায়ু সংক্রান্ত টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সরকার কাজ করছে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেছেন, জাতিসঙ্ঘ ঘোষিত আবহাওয়া ও জলবায়ু সংক্রান্ত টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সরকার কাজ করে যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার‘বিশ্ব আবহাওয়া দিবস-২০২৩ উপলক্ষে আজ দেয়া এক বাণীতে তিনি বলেন, বিস্তারিত..

ফুটবলকে বিদায় বললেন মেসুত ওজিল

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন মেসুত ওজিল। টুইটারে এক বার্তায় মাত্র ৩৪ বছর বয়সে এমন সিদ্ধান্ত জানালেন রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের সাবেক এই মিডফিল্ডার। তার অবসরের খবর নিশ্চিত করেছে ইএসপিএন। বিস্তারিত..

চাঁদ দেখা যায়নি, দেশে রোজা শুরু শুক্রবার

দেশের আকাশে বুধবার (২২ মার্চ) রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই বৃহস্পতিবার শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। আর মাহে রমজান শুরু হবে শুক্রবার থেকে। বুধবার (২২ মার্চ) বাদ মাগরিব বিস্তারিত..