প্রধানমন্ত্রীর উপহারের ঘরে বদলেছে শার্শার ভূমিহীন ১৮৮ পরিবারের জীবন

জীবন বদলে গেছে শার্শার ভূমিহীন ১৮৮ পরিবারের সদস্যদের। সারা জীবনের চেষ্টায় যারা মাথা গোজার মত এক টুকরো ভূমি সংগ্রহ করতে পারেনি। আজ তারা সম্পদশালী হতে স্বপ্ন দেখছে। আর এ স্বপ্ন বিস্তারিত..

কৃষিতে আত্মনিয়োগ করুন: শিক্ষিত যুবকদের প্রতি যুবলীগ চেয়ারম্যান

বেকার সমস্যার সমাধানে ব্যবসা বা চাকরির পিছনে না ছুটে কৃষিতে আত্মনিয়োগ করতে শিক্ষিত যুবকদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শাম্স পরশ। যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মঙ্গলবার (২৮ বিস্তারিত..

শুরু হলো অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চের প্রথম দিন আজ। স্বাধীনতার ৫১ বছর পূর্ণ হবে এ মাসেই। বাঙালির জীবনে নানা কারণে মার্চ মাস অন্তর্নিহিত শক্তির উৎস। এ মাসেই বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন জাতির পিতা বঙ্গবন্ধু বিস্তারিত..

নির্ধারিত সময়ের আগেই পদ্মা সেতুর সঙ্গে রেলসংযোগের কাজ শেষ পর্যায়ে

২০২৪ সালের মধ্যে পদ্মা সেতুতে রেল সংযোগের কাজ শেষ হওয়ার কথা ছিল। তবে এ কাজ আগামী জুনেই শেষ হয়ে যাবে বলে আশা করছে রেলপথ মন্ত্রণালয়। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ বিস্তারিত..

বালুচরের মিষ্টি কুমড়ায় কৃষকের মুখে হাসি

লালমনিরহাটের তিস্তায় জেগে ওঠা ফুটন্ত বালুচর এখন কৃষকের জন্য আশীর্বাদ হয়ে এসেছে। চরের বুকে ফলানো হচ্ছে সোনা মিষ্টি কুমড়া, বাদাম, গম, ভুট্টা, ধান, মরিচ ও পেঁয়াজসহ বিভিন্ন ধরনের শাক-সবজি। চারদিকে বিস্তারিত..

সবার মতামতের ভিত্তিতেই গণমাধ্যমকর্মী আইন করা হবে : আইনমন্ত্রী

গণমাধ্যমকর্মী আইনে যেসব জায়গায় সাংবাদিকদের আপত্তি আছে সেগুলো সংশোধনের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আইনটি এখন সংসদীয় কমিটিতে আছে। যেহেতু এ আইনের বেশ কিছু ধারা বিস্তারিত..

উন্মোচিত হল বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজের ট্রফি

উন্মোচিত হলো বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজের ট্রফি। আজ মঙ্গলবার রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ও ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের উপস্থিতিতে  উন্মোচন করা হয় বিস্তারিত..

সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য জায়েদ খান, যেখানে নাচবেন নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে নিপুণ আক্তার ও জায়েদ খানের মধ্যে দ্বন্দ্ব তুঙ্গে। এই দ্বন্দ্ব এখনো শীতল হয়নি। যদিও সাধারণ সম্পাদক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন নিপুণ। বিস্তারিত..

হজযাত্রী নিবন্ধনের সময় ৭ দিন বাড়ল

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে আগামী ৭ মার্চ পর্যন্ত। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ধর্ম মন্ত্রণালয়ের হজ শাখা-১ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে। এতে জানানো হয়, বিস্তারিত..

এক মাসেই দুবার বাড়ল বিদ্যুতের দাম, বাড়বে অন্যান্য খরচও

বিদ্যুৎ খাতে ভর্তুকির চাপ সামলাতে এ বছর প্রতি মাসে বিদ্যুতের দাম সমন্বয় করছে সরকার। এরই ধারবাহিকতায় একমাসের ব্যবধানে গ্রাহক পর্যায়ে আরেক দফা বাড়ানো হয়েছে বিদ্যুতের দাম। নিয়মিত মূল্য সমন্বয়ের অংশ বিস্তারিত..