হেক্টর ৩৫ টন ফলন বিনাসয়াবিন-৩

হাওর বার্তা ডেস্কঃ  বাংলাদেশের মাটি এবং আবহাওয়ায় রবি ও খরিফ উভয় মৌসুমেই সয়াবিন চাষ করা যায়। বেলে দো-আঁশ হতে দো-আঁশ মাটি সয়াবিন চাষের জন্য বেশি উপযোগী। ফলন বেশ ভালো। বিনা বিস্তারিত..

নতুন মরিচের ফলন দেড় গুণ বেশি, হেক্টরে ৩২ টন!

হাওর বার্তা ডেস্কঃ প্রচলিত জাতের চেয়ে নতুন বিনা-২ মরিচের ফলন দেড় গুণ বেশি। উপযুক্ত পরিচযা পেলে এ জাতটি ২৯-৩২ টন/হে. ফলন (গ্রীণচিলি) দিতে সক্ষম। জাতটি স্থানীয় জাতের তুলনায় প্রায় ১০০-১২০% বিস্তারিত..

বাঘায় নতুন জাতের গম চাষ, বিঘায় ফলন হয়েছে ১৮ মণ

হাওর বার্তা ডেস্কঃ রাজশাহীর বাঘায় গমের নতুন জাত আবাদে ১০ কোটি ৩৬ লাখ ৫০ হাজার টাকা বেশি আয় হয়েছে। এই নতুন জাতের গমে রোগবালাই না থাকায় ব্যয় হয়েছে কম। প্রতি বিস্তারিত..

সংঘাত না, আমরা উন্নতি চাই : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ না, আমরা শান্তি চাই। সংঘাত না, আমরা উন্নতি চাই। রোববার (২৯ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিস্তারিত..

মালয়েশিয়ায় ৫১ অভিবাসী আটক

হাওর বার্তা ডেস্কঃ মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে বাংলাদেশিসহ ৫১ জন অবৈধ অভিবাসীকে  আটক করা হয়েছে। ২৭ মে রাতে মালয়েশিয়ার ক্লাং পাছার বেসার মেরু এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়। বিস্তারিত..

তিন বেলায়ই নুডলস খেতে দেওয়ায় স্ত্রীকে তালাক!

হাওর বার্তা ডেস্কঃ স্বামীকে সকাল, দুপুর ও রাত— তিন বেলাই খেতে দেওয়া হয় নুডলস। স্ত্রীর বিরুদ্ধে এমন অভিযোগ এনে আদালতের মাধ্যমে বিবাহবিচ্ছেদ ঘটিয়েছেন ভারতের এক ব্যক্তি। দেশটির কর্নাটক রাজ্যের মহিসুর বিস্তারিত..

২২ আরোহী নিয়ে মধ্য আকাশে নিখোঁজ নেপালের বিমান

হাওর বার্তা ডেস্কঃ ২২ জন আরোহী নিয়ে মধ্য আকাশ থেকে নেপালের একটি বিমান নিখোঁজ হয়েছে।  দেশটির বেসরকারি তারা এয়ারলাইন্সের বিমানটি পোখরা থেকে উড্ডয়নের পর রোববার সকাল ১০ টার পর থেকে বিস্তারিত..

অনিয়মের অভিযোগ পেলেই নির্বাচন বাতিল: কুমিল্লায় সিইসি

হাওর বার্তা ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে কোনো ধরনের অনিয়মের অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট কেন্দ্র এবং এলাকার নির্বাচন বাতিল করে দেওয়া হবে। বিস্তারিত..

৭ মেডেন ও ২ রান দিয়ে ৪ উইকেট নিল স্পিনার!

হাওর বার্তা ডেস্কঃ ৭ ওভার মেডেন নিয়ে মাত্র ২ রান দিয়ে নিলেন ৪ উইকেট! এমন অবিশ্বাস্য পারফরমেন্স দেখিয়েছেন বাংলাদেশের নারী ক্রিকেটার নাহিদা আক্তার। বাঁহাতি এই স্পিনারের অসাধারণ বোলিংয়ে শনিবার কেরানীগঞ্জ বিস্তারিত..

নিরপেক্ষ সরকার ফখরুলের মামাবাড়ির আবদার: কাদের

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এটি বিএনপি মহাসচিবের মামাবাড়ির আবদার। রোববার রাজধানীর সরকারি বিস্তারিত..