কোকাকোলা, ফ্যান্টা ও স্প্রাইটের বিকল্প পানীয় বাজারে আনল রাশিয়া

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি ইউক্রেনে আগ্রাসনের জেরে কোকাকোলা, ফ্যান্টা ও স্প্রাইটের মতো সুপরিচিত কোমল পানীয়ের ব্র্যান্ডগুলো রাশিয়ার বাজার ছেড়ে যাওয়ায় এসবের বিকল্প পানীয় বাজারে এনেছে ওচাকোভো নামের একটি রুশ কম্পানি বিস্তারিত..

ধান কেনা বেচার লাভজনক ব্যবসার আইডিয়া

হাওর বার্তা ডেস্কঃ ধান একটি কৃষি প্রধান খাদ্য শস্য আর ধানের চাহিদা খুব কারন ধান থেকেই চাউল আটা তৈরি হয়। আজ ধানের ব্যবসা এর সব ধরনের আইডিয়া নিয়ে লিখব। আশাকরি বিস্তারিত..

ঝন্টুর সিনেমায় ফেরদৌস-নিপুণ

হাওর বার্তা ডেস্কঃ দেলোয়ার জাহান ঝন্টুর নতুন সিনেমায় জুটি বাধতে যাচ্ছেন ফেরদৌস ও নিপুণ । আগামী ৩০ মে থেকে ছবির টানা শুটিং চলবে বলে জানান ছবির প্রযোজক আবু সাঈদ খান। বিস্তারিত..

বাজারের অস্থিরতা কাটাতে দেশে এক রেটে বিক্রি হবে ডলার

হাওর বার্তা ডেস্কঃ আন্তঃব্যাংক মুদ্রাবাজারে প্রতি ডলারে ৮৭ টাকা ৯০ পয়সা বেঁধে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। কিন্তু এই রেট মানছে না বাণিজ্যিক ব্যাংকগুলো। যার যার মতো ডলারে ‘যেমন খুশি’ দাম নিচ্ছে বিস্তারিত..

তেলবীজ উৎপাদনে রেকর্ড ছাড়াবে মেক্সিকো

হাওর বার্তা ডেস্কঃ ২০২২-২৩ মৌসুমে তেলবীজ উৎপাদনে রেকর্ড ছাড়াবে মেক্সিকো। এমনই পূর্বাভাস দিয়েছে মার্কিন কৃষি বিভাগের (ইউএসডিএ) ফরেন এগ্রিকালচারাল সার্ভিস।তেলবীজ উৎপাদনে রেকর্ড গড়তে পারে এ কারণ হিসেবে তথ্য বলছে, এবার বিস্তারিত..

অসাম্প্রদায়িক রাষ্ট্রের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু

আবেদা আক্তার জাহানঃ বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শনকে ঘিরে সদ্য প্রয়াত একুশের গানের রচয়িতা লন্ডনপ্রবাসী প্রখ্যাত কালজয়ী লেখক, সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর স্মৃতিচারণমূলক এক লেখার উদ্ধৃতি এখানে না দিলেই বিস্তারিত..

মির্জাপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ টাঙ্গাইলের মির্জাপুরে বিদ্যুৎস্পৃষ্টে পানু মালো (৩০) নামের এক ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ মে) রাত ৮টার দিকে উপজেলার নগর ছাওয়ালী গ্রামে লাইনে কাজ করার সময় তার বিস্তারিত..

কমলনগরে বাঁধ নির্মাণ বাস্তবায়নে এক সপ্তাহের আলটিমেটাম

হাওর বার্তা ডেস্কঃ লক্ষ্মীপুরের কমলনগরে বর্ষার আগে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজ দ্রুত বাস্তবায়নে এক সপ্তাহের আলটিমেটাম দিয়েছেন এলাকাবাসী। না হলে সড়ক অবরোধ ও উপজেলা পানি উন্নয়ন বোর্ডের বিস্তারিত..

নেত্রকোনা সীমান্তে ১০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের মাঝে ভেড়া বিতরণ

বিজয় দাস, প্রর্তিনিধি নেত্রকোনাঃ নেত্রকোনা সীমান্তবর্তী কলমাকান্দায় বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় তাদের মাঝে উন্নত জাতের ভেড়া বিতরণ করা হয়েছে। শনিবার সকাল বিস্তারিত..

নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক

বিজয় দাস, প্রর্তিনিধি নেত্রকোনাঃ নেত্রকোনা সদর উপজেলার চল্লিশা থেকে সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে মো. শারমিন আক্তার (১৭) নামের এক কিশোরীকে আটক করেছে র‍্যাব।সে আনসার উল নামে জঙ্গি সংগঠনের সদস্য। নেত্রকোনা বিস্তারিত..