মনে রাখবেন জনগণের টাকায় বেতন হয়: ডিসিদের রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি আবদুল হামিদ মাঠ প্রশাসনের প্রতিটি স্তরে স্বচ্ছতা ও জবাবদিহির সংস্কৃতি গড়ে তোলার জন্য বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদেরকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, “আমাদের ভুলে গেলে চলবে বিস্তারিত..

শিশির মাখা ভোরে কুয়াশায় ভিজে হাঁটবো গাঁয়ের আলপথে

গোলসান আরা বেগমঃ শিশির মাখা ভোরে কুয়াশা মাথায় হাঁটবো– মন্দ নয় অভিব্যক্তিটি। শীতে কাঁপতে কাঁপতে খুব ভোরে, ছোট বেলায় আমপাড়া বুকে নিয়ে দল বেঁধে মক্তবে পড়তে যেতাম। আলেফ,বে তা ছার হাতে বিস্তারিত..

ছিনতাই করতে গিয়ে নিজের প্রাণটাই দিতে হলো পুলিশের

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তানের করাচি শহরের কাশ্মির রোডে ১২ জানুয়ারি ছিনতাইকারীর গুলিতে নিহত হন শাহরুখ নামে এক তরুণ। পরবর্তীতে জানা যায়, ওই ছিনতাইকারী ছিলেন পাকিস্তান পুলিশের ৪০ বছর বয়সী কনস্টেবল বিস্তারিত..

নিবন্ধন পেল ধানের আরও ১০টি জাত

হাওর বার্তা ডেস্কঃ বোরো মৌসুমে চাষের জন্য ধানের ১০টি জাতের নিবন্ধন ও ছাড়করণ হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) উদ্ভাবিত ২টি ইনব্রিড, বাংলাদেশ পরমাণু গবেষণা ইনস্টিটিউট (বিনা) উদ্ভাবিত বিস্তারিত..

শাহরুখের ‘মন্নত’ এ ঢুকেই জামাকাপড় খুলে ফেলেছিলেন ভক্ত! কেন জানেন?

হাওর বার্তা ডেস্কঃ বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা হওয়ার পাশাপাশি শাহরুখ খানের প্রতি তার দর্শক, ভক্তদের ভালোবাসা দেখে বিস্ময় জাগতে বাধ্য। ফ্যানদের অনেকের সঙ্গে যেমন দারুণ সব অভিজ্ঞতা হয়েছে শাহরুখের, তেমন আবার অদ্ভুত, মজার বিস্তারিত..

শ্রুতির জন্যই সংসার ভাঙলো ধনুষ-ঐশ্বর্যার!

হাওর বার্তা ডেস্কঃ বিবাহ বিচ্ছেদের পথে হাঁটলেন ধনুষ এবং রজনীকান্তের বড় মেয়ে ঐশ্বর্যা। ১৮ বছরের দাম্পত্যে দাঁড়ি টেনে টুইটার এবং ইনস্টাগ্রামে সে কথা ঘোষণা করলেন দুই দক্ষিণী তারকা। দু’জনের লেখায় বিস্তারিত..

যেসব শর্তে নিয়োগ পাচ্ছেন ৩৮ হাজার শিক্ষক

হাওর বার্তা ডেস্কঃ পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সিদ্ধান্ত কার্যকর করতে ইতোমধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন  কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বিস্তারিত..

সেন্টমার্টিন থেকে ১২ লাখ পিস ইয়াবাসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন সাগর থেকে ১১ লাখ ৯৫ হাজার ৬শ’ পিস ইয়াবাসহ ভারি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে টেকনাফ সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের বঙ্গোপসাগরের বিস্তারিত..

দোকানিরা ভ্যাট দেয় কিনা সন্দেহ রয়েছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সরকার যদি সব দোকানিদের ইএফটি মেশিন সাপ্লাই দিতে পারে, তাহলে যথাযথ ভ্যাট পাওয়া যাবে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এজন্য এনবিআরের কাছে প্রস্তাব দেওয়া বিস্তারিত..

দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন, ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ সরকারের মাঠ প্রশাসনের কর্মকর্তাদের মাদক এবং দুর্নীতির বিরুদ্ধে কঠোর হতে বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিন দিনব্যাপী জেলাপ্রশাসক (ডিসি) সম্মেলনের প্রথম দিন মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় মাঠ বিস্তারিত..