কৃত্রিম প্রজননে পাতে ফিরবে বিলুপ্তপ্রায় রানি মাছ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে প্রথমবারের মতো কৃত্রিম প্রজননের মাধ্যমে রানি মাছের প্রজনন ও পোনা উৎপাদনে সফল হয়েছেন মৎস্য গবেষণা ইনস্টিটিউটের বিজ্ঞানীরা। ইনস্টিটিউটের ময়মনসিংহ স্বাদুপানি কেন্দ্রে গবেষণা চালিয়ে সফল হন তারা। বিস্তারিত..

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ জুন) রাত ১২টা পর থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে। রেল মন্ত্রণালয়ের সংবাদ বিস্তারিত..

২২ জুন ১৯৭১: ৪৮ ঘন্টার মধ্যে স্লোগান, দেয়াল লিখন, নির্বাচনী প্রতীক মুছে ফেলার নির্দেশ কর্তৃপক্ষের

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ পরিষদ সদস্যদের উদ্দেশ্যে ভাষণদানকালে বলেন, আমাদের আজ বড় লক্ষ্য হবে মাতৃভূমিকে সম্পূর্ণ শত্রুমুক্ত করে আমাদের ৬০ লাখ মানুষকে স্বদেশে ফিরিয়ে আনা। দলমত বিস্তারিত..

বেজোসকে মহাকাশেই রাখতে গণস্বাক্ষর

হাওর বার্তা ডেস্কঃ আগামী মাসেই মহাকাশ ভ্রমণে যাচ্ছেন ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তাকে যেন আর পৃথিবীতে ফিরতে না দেওয়া হয়- সেজন্য অনলাইনে এমন আবেদন জানিয়ে গণস্বাক্ষর শুরু হয়েছে। বিস্তারিত..

সারা দেশের সঙ্গে বিচ্ছিন্ন ঢাকা

হাওর বার্তা ডেস্কঃ করোনা সংক্রমণ বাড়তে থাকায় সাত জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। তবে এ বিস্তারিত..

আমের কেজি ১৫ টাকা

হাওর বার্তা ডেস্কঃ বাজারে মিলছে ল্যাংড়া, খিরশাপতি, লক্ষণভোগ ও রাণীপছন্দ আম। গোপালভোগ আম শেষ পর্যায়ে। তবে ক্রেতার অভাবে দাম কমেছে বলেছে জানিয়েছেন চাষী ও ব্যবসায়ীরা। রোববার বাজার ঘুরে দেখা গেছে, বিস্তারিত..

২৪ ঘণ্টায় করোনায় ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৫ হাজার ছুঁই ছুঁই

হাওর বার্তা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৭৬ জন মারা গেছেন। এ ছাড়া একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৪ হাজার আট শ ৪৬ জন। বিস্তারিত..

কিশোরগঞ্জ জেলা যুব মহিলা লীগের নতুন কমিটিতে সভাপতি সাথী, সম্পাদক সুইটি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ যুব মহিলা লীগের কিশোরগঞ্জ জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য শায়লা পারভীন সাথী কে সভাপতি এবং তাসলিমা সুইটি কে সাধারণ বিস্তারিত..

শত্রুর সঙ্গে ব্যবহার ও ইসলামের শিক্ষা

হাওর বার্তা ডেস্কঃ শত্রু শুধু খারাপ মানুষের জন্যে নয়, ভালো মানুষের পিছনে আদিম যুগ থেকেই লেগে আছে। শত্রু থেকে মুক্তি পায়নি আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.)ও।  তবে তিনি মহান। বিস্তারিত..

ইজিবাইক-রিকশা বন্ধে কঠোর হওয়ার নির্দেশ সেতুমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা মহানগরীতে ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা বন্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও  দুই সিটি করপোরেশনকে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি মঙ্গলবার সকালে ঢাকা বিস্তারিত..