,

hqdefault

আমের কেজি ১৫ টাকা

হাওর বার্তা ডেস্কঃ বাজারে মিলছে ল্যাংড়া, খিরশাপতি, লক্ষণভোগ ও রাণীপছন্দ আম। গোপালভোগ আম শেষ পর্যায়ে। তবে ক্রেতার অভাবে দাম কমেছে বলেছে জানিয়েছেন চাষী ও ব্যবসায়ীরা।

রোববার বাজার ঘুরে দেখা গেছে, ল্যাংড়া আম বিক্রি হয়েছে প্রতিমণ ১ হাজার থেকে ১ হাজার ৬০০ টাকা। খিরশাপাতি ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৯০০ টাকা মণ দরে। এছাড়া লক্ষণভোগ ৬০০ থেকে ৮০০ টাকা মণ।
 সাহেববাজারে আম বিক্রেতা সুমন হোসেন জানান, প্রতিকেজি খিরশাপাতি আম বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা, ল্যাংড়া আম ৩০ থেকে ৩৫ টাকা, লক্ষণভোগ ২০ থেকে ২৫ টাকা ও রাণীপছন্দ ২৫ থেকে ৩০ টাকা, গুটি জাতের আম ১৫ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।
 আম ব্যবসায়ী ও চাষিদের দাবি, বাইরের ব্যবসায়ীরা আসতে পারছেন না লকডাউন ও করোনায় সংক্রমণের ভয়ে। এমন অবস্থায় প্রতিদিনই লোকসান হচ্ছে তাদের। অন্যদিকে, বিভিন্ন আমের দামে মণপ্রতি ১৫০ থেকে ২০০ টাকা কমেছে।সবুজ ইসলাম নামের একজন চাষী জানান- আম বিক্রি না করে উপায় নেই। আমে পরিপক্কতা এসেছে, গাছে থাকলেও পেকে পড়ে যাচ্ছে। নামিয়ে বিক্রি করতে হচ্ছে।
 পবা এলার বাসিন্দা ইসমাইল হোসেন জানান, আমের দাম কম। কিন্তু তিন থেকে চার দিনের তুলনায় দাম কমেছে। বাজারে ল্যাংড়া আম বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১ হাজার ৬০০ টাকা মণ।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর