পকেট ভেন্টিলেটর তৈরি করে আলোচনায় বাঙালি বিজ্ঞানী

হাওর বার্তা ডেস্কঃ এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। ক্ষুদ্রাতিক্ষুদ্র জীবাণু। অথচ কী ভয়ংকর এর ক্ষমতা। এখন এই ভাইরাস সবচেয়ে বেশি প্রকপ চালাছে ভারতে। সেখানকার মানুষ এই মহামারি বিস্তারিত..

ইতিহাস তৈরি করে ক্রেজিকোভার ফরাসি ওপেন জয়

হাওর বার্তা ডেস্কঃ অ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারিয়ে ফ্রান্সের রোলাঁ গারোয় নতুন ইতিহাস লিখলেন বারবোরা ক্রেজিকোভা। শনিবার ৬-১, ২-৬, ৬-৪ গেমে ফরাসি ওপেন জিতেছেন তিনি। ১৯৮১ সালে হানা মান্দলিকোভার পর এই প্রথম বিস্তারিত..

হাওরে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে ব্যস্ত রাখতে ডিইও’র আহ্বান

রফিকুল ইসলামঃ আমাদের মনে রাখতে হবে, একজন শিক্ষক হিসেবে আমাদের দায়িত্ব কেবল শ্রেণিকক্ষে ক্লাস পরিচালনা করা আর খাতা দেখাই নয়; যে কোনো পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে থাকা। গত শনিবার (১২ জুন) বিস্তারিত..

লাইকি-বিগো লাইভে পাচার শত কোটি টাকা

হাওর বার্তা ডেস্কঃ লাইকি’ ও ‘বিগো লাইভ’ অ্যাপে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে বছরে শত কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডি জানায়, এই অ্যাপে বিস্তারিত..

আসছে পূজা-শ্যামল জুটির ‘প্যারাসাইকোলজি’

হাওর বার্তা ডেস্কঃ পোড়ামন টু’ দিয়ে বাংলাদেশে একক নায়িকা হিসেবে অভিষিক্ত হন পূজা চেরি। প্রথম সিনেমাতেই তিনি অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন। জয় করেছেন দর্শক সমালোচকের মন। নতুন প্রজন্মের চলচ্চিত্র নায়িকা হিসেবে বিস্তারিত..

নিকলীতে ৩শ’ গ্রামবাসী পেলেন বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের নিকলীতে দরিদ্র ও অসহায় ৩শ’ জন গ্রামবাসীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এ সময় চিকিৎসা সেবা ছাড়াও তাদের মাঝে বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়েছে। বিস্তারিত..

দল ও মেয়রের পদ থেকে বহিষ্কৃত হচ্ছেন কাদের মির্জা

হাওর বার্তা ডেস্কঃ দল ও পৌরসভার মেয়রের পদ থেকে বহিষ্কৃত হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। রোববার দুপুর ১২টায় ফেসবুক লাইভে বিস্তারিত..

বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর ২১টি তুরস্কে

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে স্থান পেয়েছে তুরস্কের ২১ শিক্ষাপ্রতিষ্ঠান। দ্যা কিউসি (কোয়াককোয়ারেল্লি সাইমনডস) ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিং তাদের এ মর্যাদাপূর্ণ তালিকায় বিশ্বের সেরা তের শ’ বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্ত করেছে। বিস্তারিত..

এবারও আট কোটি গাছের চারা লাগানোর পরিকল্পনা নেয়া হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ উন্নত করার জন্য বেশি বেশি করে গাছ লাগাতে হবে। তিনি বলেন, পরিবেশ ঠাণ্ডা রাখতে বিস্তারিত..

বিষমুক্ত ফসল চাষে পিছিয়ে নেই ক্ষুদ্র নৃগোষ্ঠী নারীরা

হাওর বার্তা ডেস্কঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ঘোড়াঘাটে বিষমুক্ত ফসল চাষে পিছিয়ে নেই ক্ষুদ্র নৃগোষ্ঠী নারীরা। পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে বছরব্যাপী উচ্চ মূল্যের সবজি ও বারোমাসি তরমুজ করছেন তারা। তাদের উৎপাদিত ফসল বিস্তারিত..