মহামারিতে ক্ষতিগ্রস্ত অটিজমের শিকার শিশুরা: সায়মা ওয়াজেদ

হাওর বার্তা ডেস্কঃ অতিমারিকালে শিক্ষা ও চিকিৎসাসেবা বিঘ্নিত হওয়ায় সারাবিশ্বে অটিজমের শিকার শিশুরা সামঞ্জস্যহীনভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন অটিজম ও নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার বিস্তারিত..

করোনার কারণে ভারতের বিশ্বকাপ নিয়ে আইসিসির সংশয়

হাওর বার্তা ডেস্কঃ  করোনাভাইরাসের কারণে গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে পারেনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। এক বছরের জন্য স্থগিত করে দেয়া হয়। শেষ পর্যন্ত ভারত এবং অস্ট্রেলিয়া- দুই দেশ নিজেদের মধ্যে বিস্তারিত..

শেষদিনে টিকাগ্রহণ ১৩ হাজার ২৮ জনের, দ্বিতীয় ডোজ শুরু কাল

হাওর বার্তা ডেস্কঃ  করোনাভাইরাসের সংক্রমণরোধে দেশব্যাপী চলমান টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ শেষ হয়েছে আজ। এই টিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ কাল থেকে অর্থাৎ বৃহস্পতিবার (৮ এপ্রিল) শুরু হচ্ছে। গত ২৭ জানুয়ারি বিস্তারিত..

স্লিভলেস ব্লাউজ পরে কী অপরাধ করেছি: ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ  ছোট ও  বড় পর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন আগেই। এরই মধ‌্যে বেশ কটি বই প্রকাশিত হয়েছে তার। এবারো দুটি বই প্রকাশিত হয়েছে। প্রায়ই বইমেলায় বিস্তারিত..

মসজিদসহ সব উপাসনালয়ে সভা-সমাবেশ নিষিদ্ধ

হাওর বার্তা ডেস্কঃ করোনার সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় দেশের সব মসজিদে জুমা ও ৫ ওয়াক্তের নামাজের আগে-পরে সভা-সমাবেশে নিষিদ্ধ করেছে সরকার। পাশাপাশি অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও প্রার্থনার আগে-পরে সভা-সমাবেশ নিষিদ্ধ করা বিস্তারিত..

মিয়ানমারে আরো ৭ জন নিহত, চীনা কারখানায় আগুন

হাওর বার্তা ডেস্কঃ জান্তা সরকারের গুলিতে আজ মিয়ানমারে প্রাণ হারিয়েছেন অন্তত ৭ জন বিক্ষোভকারী। জান্তা সরকারের বিরুদ্ধে আজ বুধবারও উত্তাল ছিলো মিয়ানমারের রাজপথ। স্থানীয় গণমাধ্যমগুলো প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে, সেখানে বিস্তারিত..

নববর্ষ ভার্চ্যুয়ালি উদযাপনের নির্দেশ

হাওর বার্তা ডেস্কঃ করোনা সংক্রমণের কারণে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ আয়োজন-উদযাপনে কোনোভাবেই জনসমাগম করা যাবে না বলে জানিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। এ ছাড়া সকল অনুষ্ঠান পরিহার করে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম বিস্তারিত..

পদ্মায় ধরা পড়ল ২৪ কেজির কাতল

হাওর বার্তা ডেস্কঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে বিশাল আকৃতির একটি কাতল মাছ ধরা পড়েছে। মাছটির ওজন সাড়ে ২৪ কেজি। বুধবার সকালে দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে মাঝ পদ্মায় জেলে বিস্তারিত..

ফের পি কে হালদারসহ ১২৯ জনকে হাইকোর্টে তলব

হাওর বার্তা ডেস্কঃ ইন্টারন্যাশনাল লিজিং থেকে টাকা নিয়ে ফেরত না দেয়ায় সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে বিস্তারিত..

ময়লা দিয়েই চলছে শিয়ালজানি খালের উন্নয়ন কাজ

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনা খাল থেকে ময়লা-বর্জ্য তুলে সেগুলোই আবার কাজে লাগানো হচ্ছে খাল পাড় ঘেঁষে হাঁটার পথ (ওয়াকওয়ে)  নির্মাণের কাজে। নেত্রকোনার মোহনগঞ্জের শিয়ালজানি খালের উন্নয়ন কাজের চিত্র এটি। খোঁজ নিয়ে বিস্তারিত..