“জননী”

হাওর বার্তা ডেস্কঃ  দশ মাস দশ দিন যিনি করি ধারন গর্ভে তাহার অতি কস্টে প্রসবিল মোরে সেতো মোর দুঃখী জননী।। অন্ধকার কুটিরে কাটায়ে পঞ্চদিবা সপ্তদিনে নাম আকিকা তাহার হোক বা বিস্তারিত..

ট্রেন চলবে যে নতুন নিয়মে

হাওর বার্তা ডেস্কঃ করোনা মহামারীকালে অর্ধেক আসন ফাঁকা রেখেই ট্রেন চলাচলের যে ব্যবস্থা করা হয়েছে, তা অব্যাহত রাখার কথা জানিয়েছেন মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, সে জন্য ভাড়া বাড়ানোর বিস্তারিত..

সাকিব আল হাসান রাতে দেশে ফিরছেন

হাওর বার্তা ডেস্কঃ পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন সাকিব আল হাসান। সন্তান সম্ভবা স্ত্রী শিশিরের পাশে থাকতেই উড়ে গিয়েছিলেন তিনি। এরপরই শুরু হয় করোনার দাপট। বিশ্বের নানা প্রান্তে দেয়া হয় বিস্তারিত..

ডুমুরিয়ার শাহাপুর-মিকশিমিলের রাস্তার বেহাল অবস্থা

হাওর বার্তা ডেস্কঃ ডুমুরিয়া উপজেলার একটি গুরুত্বপূর্ণ রাস্তা মিকশিমিল-শাহাপুর। সওজ বিভাগের অবহেলা ও বেখেয়ালির জন্য রাস্তাটির এখন বেহাল অবস্থা দেখার কেউ নেই। স্থানীয়রা জানায়, মিকমিমিল- শাহাপুরের এই রাস্তাটি প্রায় ৪ বিস্তারিত..

করোনা ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ২১৭৪

হাওর বার্তা ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২১৭৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ২৮১ জনে। মোট বিস্তারিত..

সৌদির ওপর দিয়ে আমিরাত যাবে ইসরায়েলের প্রথম ফ্লাইট

হাওর বার্তা ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের মধ্যে আজ সোমবার থেকে বাণিজ্যিক ফ্লাইট শুরু হচ্ছে। প্রথম ফ্লাইটে ইসরায়েলের রাষ্ট্রীয় বিমানে করে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের প্রতিনিধিরা আমিরাত পৌঁছাবেন। একটি সূত্রের বিস্তারিত..

দুনিয়ার সব কাজ আল্লাহর জন্য করার অনুপ্রেরণা

হাওর বার্তা ডেস্কঃ দুনিয়ায় মানুষের প্রতি কাজ হবে মহান আল্লাহ তাআলার জন্য। অথচ মানুষ দুনিয়ার কাজে ধর্মীয় অনুভূতিকে ব্যাপকভাবে কাজে লাগায়। যা কোনোভাবেই ঠিক নয়। কারণ এতে পরকালের কাঙ্ক্ষিত সাফল্য বিস্তারিত..

গ্রামবাংলার দৃষ্টিনন্দন ভেলা বাইচ

হাওর বার্তা ডেস্কঃ একসময় গ্রামবাংলার নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত হতো। কিন্তু কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে সেই নৌকা বাইচ। তাই তো নৌকা বাইচের পরিবর্তে এখন স্থান করে নিচ্ছে কলা গাছের তৈরি বিস্তারিত..

চীনের নতুন আইন টিকটকের জন্য

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে টিকটকের কার্যক্রম বিক্রির ক্ষেত্রে বাইটড্যান্সকে চীনা সরকারের অনুমতি নিতে হবে। সম্প্রতি প্রযুক্তি নীতিমালায় এই নিয়ম যোগ করেছে চীন। চীনা সংবাদমাধ্যম সিনহুয়া জানিয়েছে, চীন প্রযুক্তি বিস্তারিত..

বিএসএমএমইউতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

হাওর বার্তা ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব শতবর্ষ ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়েছে।  বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের কেন্দ্রীয় লাইব্রেরিতে বিস্তারিত..