শোলাকিয়া জঙ্গি হামলায় ৫ জন আসামির বিরুদ্ধে চার্জশিট

হাওর বার্তা ডেস্কঃ অবশেষে কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। বুধবার কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিস্তারিত..

খালেদার জিয়ার জামিন শুনানি আবারও পেছাল

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে ৮ জনকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি আবারও পিছিয়েছে আদালত। রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে বিস্তারিত..

৪০০ বছর আগের পাখি ফিরিয়ে আনছে বিজ্ঞানীরা

হাওর বার্তা ডেস্কঃ ৪০০ বছর আগে ইউরোপ থেকে হারিয়ে গিয়েছিল এই পাখি। ১৭০০ শতক নাগাদ দেখা মিলত এদের। কিন্তু আবার এদের ফিরিয়ে আনা হচ্ছে। পরিযায়ী পাখি নাকি পথ ভুলে গিয়েছিল। পথ বিস্তারিত..

পৃথিবীর সব দেশের রাজধানী শহরেই যানজটের সমস্যা রয়েছে

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীর সব দেশের রাজধানী শহরেই যানজটের সমস্যা রয়েছে। যানজট সমস্যা সমাধান ও সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বিভিন্ন পরিকল্পনা, প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন বিস্তারিত..

নতুন করে সরকারি হলো আরও ১৪ কলেজ

হাওর বার্তা ডেস্কঃ বুধবার আরও ১৪টি বেসরকারি কলেজকে সরকারি করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারির মধ্যে দিয়ে কলেজগুলো সরকারি হল। ‘সরকারিকৃত কলেজশিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে প্রতিষ্ঠানগুলো বিস্তারিত..

বাংলাদেশ আনসার-ভিডিপির জন্য ৩০ হাজার শটগান কিনছে সরকার

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) জন্য ৩০ হাজার শটগান  এবং ৩০ লাখ কার্তুজ কিনতে যাচ্ছে সরকার। বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে  ১৪৭ কোটি ৪৮ লাখ বিস্তারিত..

কোটা আন্দোলন : প্রজ্ঞাপনের দাবিতে ফের বিক্ষোভ

হাওর বার্তা ডেস্কঃ সরকারি নিয়োগের ক্ষেত্রে কোটা সংস্কারের প্রজ্ঞাপন চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো বিক্ষোভ মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুধবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সাইন্স লাইব্রেরি থেকে সকাল সাড়ে ১০টায় একটি বিক্ষোভ বিস্তারিত..

আজ থেকে চালু হচ্ছে অনলাইন সার্ভে সেবা কার্যক্রম

হাওর বার্তা ডেস্কঃ ডিজিটাল বাংলাদেশের আওতায় আজ বুধবার থেকে নৌপরিবহন অধিদপ্তরে চালু হচ্ছে অনলাইন সার্ভে সেবা কার্যক্রম। ‘সফটওয়্যার ফর ইনল্যান্ড শিপ ম্যানেজমেন্ট সিস্টেম’ নামের এই কার্যক্রম আজ উদ্বোধন করবেন নৌপরিবহনমন্ত্রী বিস্তারিত..

ঘুরে আসুন বরিশালের লাল শাপলার বিল

হাওর বার্তা ডেস্কঃ অন্ধকার ভেদ করে পূবের আকাশে সূর্যের হাতছানি। সূর্যের সোনালি রঙের আলো বিলের স্বচ্ছ জলে দিচ্ছে উঁকি, সঙ্গে মৃদু বাতাসে লাল শাপলার দল দুলছে সেই জলে। চারদিকে সবুজের বিস্তারিত..

নির্বাচন নিয়ে কথা বলতে জাতিসংঘে যাচ্ছে বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় নির্বাচন ও দেশের চলমান পরিস্থিতি নিয়ে কথা বলতে শীঘ্রই জাতিসংঘে যাচ্ছে বিএনপি’র একটি প্রতিনিধি দল। এরই মধ্যে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গোতেরেস বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বিস্তারিত..