আখের রসের গুণাগুণ

 হাওর বার্তা ডেস্কঃ আখকে দেশীয় ভাষায় গেণ্ডারিও বলা হয়। সাধারণত আখের রসকে প্রাকৃতিক এনার্জি ড্রিঙ্ক বলা হয়। আখ বা গেণ্ডারি ছোট-বড় সকলেই আখের রস খেতে পছন্দ করেন। আখের রসে আছে অনেক বিস্তারিত..

জনতা ব্যাংককে জনতার ব্যাংক হিসেবে দাঁড় করাতে চাই

হাওর বার্তা ডেস্কঃ  মো. আব্দুছ ছালাম আজাদ। ১৯৮৩ সালে জনতা ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। চলতি মাসেই রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দায়িত্ব বিস্তারিত..

অবশেষে প্রধানমন্ত্রীর ঘোষণা পেয়ে শিক্ষকরা অনশন প্রত্যাহার

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা অনশন প্রত্যাহার করে নিয়েছেন। আজ শুক্রবার টানা ষষ্ঠ দিনের মতো অনশন কর্মসূচি অব্যাহত রেখেছিল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের বিস্তারিত..

বাংলাদেশে রোহিঙ্গা নারীরা ৪৮ হাজারের বেশি সন্তান জন্ম দেবে

হাওর বার্তা ডেস্কঃ  চলতি বছর বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা নারীরা ৪৮ হাজারের বেশি সন্তান জন্ম দেবে। শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা সেভ দ্যা চিলড্রেন মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য বিস্তারিত..

সারাদেশে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে

হাওর বার্তা ডেস্কঃ রাজধানী ঢাকাসহ সারাদেশে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারেন। এছাড়া শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগে বয়ে চলা বিস্তারিত..

ইন্টারনেটের মূল্যসীমা বেঁধে দেওয়া হবে : মোস্তাফা জব্বার

হাওর বার্তা ডেস্কঃ ইন্টারনেটের মূল্যসীমা বেধে দেওয়ার উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছেন, ‘মুঠোফোনের ভয়েস কলের মূল্যসীমা বিস্তারিত..

অবশেষে আরিফিন শুভ ও তানহা সেন্সর বোর্ডে ‘ভালো থেকো’

হাওর বার্তা ডেস্কঃ ২০১৬ সালে নির্মিত চলচ্চিত্র ‘ভালো থেকো’ এখন সেন্সর বোর্ডের টেবিলে। আরিফিন শুভ ও তানহা তাসনিয়ার এ ছবিটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। নির্মাণের একবারে শেষ পর্যায়ে ছবিটি বিস্তারিত..

বৃহস্পতিবার রাতে মারা গেলে কি জান্নাত পাওয়া যায়

হাওর বার্তা ডেস্কঃ নামাজ, রোজা, হজ, জাকাত, পরিবার, সমাজসহ জীবনঘনিষ্ঠ ইসলামবিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’। জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় এনটিভির জনপ্রিয় এ অনুষ্ঠানে দর্শকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশিষ্ট আলেম বিস্তারিত..

জমিতে ধান রোপনে এখন ব্যাস্ত কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ মুন্সীগঞ্জের লৌহজংয়ে ধান রোপন শুরু হয়েছে। সরকার সার, ডিজেল ও কীটনাশকে দাম কমালে ধানে লাভের মুখ দেখত এমনটাই দাবী কৃষকের। মুন্সীগঞ্জ জেলার মোট ৬টি উপজেলায় কৃষকরা এখন বিস্তারিত..

কফির খাওয়া ছাড়াও যত অজানা ব্যবহার

হাওর বার্তা ডেস্কঃ মগ ভরে আরাম করে কফি পান করা ছাড়া, কফি আর কী কাজে ব্যবহার করি আমরা? কফি তৈরিতে, অথবা বেকিং-এ এইতো? খাওয়া ছাড়াও ঘরদোরের টুকিটাকিতে কফি গুঁড়োর ৫টি বিস্তারিত..