যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণের নীতিমালার খসড়া প্রকাশ

হাওর বার্তা ডেস্কঃ যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণে নতুন নীতিমালার খসড়া করেছে সরকার। তথ্য মন্ত্রণালয় গত সোমবার তাদের ওয়েবসাইটে খসড়াটি প্রকাশ করেছে। এখন চলছে এ বিষয়ে সংশ্লিষ্টদের মতামত নেওয়ার কাজ। এর পরই বিস্তারিত..

বাকৃতিতে ছাত্র উপদেষ্টার রুমে তালা

হাওর বার্তা ডেস্কঃ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসন ২১ দফা দাবি পূরণ না করায় ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে তালা দিয়েছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে উপদেষ্টার কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বিস্তারিত..

রোহিঙ্গা সংকট : জাতিসংঘে প্রস্তাব তুলে ধরবেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের আসন্ন সাধারণ পরিষদের অধিবেশনে রোহিঙ্গা সংকটের মূল কারণগুলো তুলে ধরে কোফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের দাবি জানাবেন। সেই সঙ্গে শরণার্থী সংকটের নিরসনে তিনি বিস্তারিত..

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ রাতে

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সৌজন্য সাক্ষাৎ বিস্তারিত..

এটিএম শামসুজ্জামানের অন্যরকম জন্মদিন

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ ৫২ বছর ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। কিন্তু তার অভিনয় জীবনের দীর্ঘ এই পথচলায় কখনোই সাংবাদিকদের সঙ্গে নিজ গৃহে আড্ডা বিস্তারিত..

পাখিকে ভালোবেসে যার কেটে যায় সারা বেলা

হাওর বার্তা ডেস্কঃ পেশায় শিক্ষক হলেও তার সারা অঙ্গ-প্রতঙ্গে বিরাজমান পাখির প্রতি অপরিসীম ভালোবাসা ও ভালো লাগা। পাখিকে ভালোবেসেই যার কেটে যায় সারা বেলা। চলনে বলনে অত্যন্ত সাদাসিধে এই হ্যাংলা বিস্তারিত..

মুখগহ্বরের ক্যান্সার রোধ করবে হলুদ

হাওর বার্তা ডেস্কঃ খাবারের স্বাদ বাড়াতে এবং সুন্দর রঙের জন্য রান্নায় হলুদ ব্যবহার করা হয়। এক গবেষণায় দেখা গেছে, ভাইরাসের কারণে হওয়া মুখগহ্বরের ক্যান্সার রোধ করতেও কার্যকর হলুদ। গবেষণাটি প্রকাশিত বিস্তারিত..

বেশি সুদের সঞ্চয়পত্রে সংস্কার আনার পরামর্শ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ব্যাংকের নতুন মুদ্রানীতির (জুলাই-ডিসেম্বর) কারণে বেসরকারি খাতে বড় অঙ্কের ঋণ পাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। বিনিয়োগকারীরা এরই মধ্যে ঘোষিত মুদ্রানীতির এ বিশেষ সুযোগ নিতে শুরু করেছে। বেসরকারি বিস্তারিত..

বিতর্কিত ও সমালোচিত প্রার্থীরাও নির্বাচনী মাঠে

হাওর বার্তা ডেস্কঃ জামালপুর-৫ সংসদীয় আসনটি জেলা সদরের মর্যাদার আসন। সদরের এ আসনটি বরাবরই অত্যন্ত গুরুত্ব বহন করে। কারণ এ আসন থেকেই পরিচালিত ও নিয়ন্ত্রিত হয় সাত উপজেলার রাজনীতি। তাই বিস্তারিত..