খবরের জের, মধ্যপ্রদেশের অভাবী কৃষকের পাশে প্রশাসন

হাওর বার্তা ডেস্কঃ  জমিতে নিজের দুই মেয়েকে বলদের মতো লাঙল টানাচ্ছেন বাবা। মধ্যপ্রদেশের সেহরের এই ঘটনায় দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। বিজেপি শাসিত সরকার কৃষকবিরোধী বলে অভিযোগ ওঠে। সংবাদমাধ্যম বিষয়টি বিস্তারিত..

সবুজে ঘেরা স্বপ্নের দেশ

হাওর বার্তা ডেস্কঃ ব্যস্ততার মাঝে হঠাৎ একদিন সপরিবার ঘুরে এলাম ঝান্ডি৷ ডুয়ার্সের নাম না-জানা অচেনা জায়গাগুলো দু’একবছর হল প্রচারের আলোয় আসা শুরু করেছে৷ লুকনো পাহাড়ের খাঁজ, পাহাড়ি ঝোরা, রংবাহারি কত বিস্তারিত..

বর্ধিত চাঁদা প্রসঙ্গে অবসর ও কল্যাণ সচিবদ্বয়ের বক্তব্য

হাওর বার্তা ডেস্কঃ বেসরকারী শিক্ষক-কর্মচারীদের অবসর তহবিলে ৪ শতাংশ ও কল্যাণ ট্রাস্ট তহবিলে ২ শতাংশ মোট ৬ শতাংশ টাকা তাঁদের বেতন থেকে জমা রাখা হতো। জুলাই ২০১৭ থেকে ১০ শতাংশ বিস্তারিত..

যেসব খাবার খেলে মশা কামড়ায় না

হাওর বার্তা ডেস্কঃ  মশার কামড়ে ছেলে বুড়ো সবাই অশান্তিতে। শান্তিতে ঘুমাতে পারা যায় না। গরমকাল মানেই মশার দাপট। এসময় রক্তখেকো মশাগুলো দাপিয়ে বেড়ায় ঘরে-বাইরে। সুযোগ বুঝে কখনও হাতে কামড় বসায়, বিস্তারিত..

সরকারের দু’মেয়াদে এ পর্যন্ত দেশ থেকে প্রায় ৪৭ লাখ কর্মী বিদেশ গেছে : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারের বর্তমান দুই মেয়াদে ২০০৯ থেকে ২০১৭ সালের ১৫ জুন পর্যন্ত বাংলাদেশ থেকে মোট ৪৬ লাখ ৭৯ হাজার ২২৯ জন কর্মী বিস্তারিত..

ঘুরে আসুন ভাসমান ‌‍‘পেয়ারা বাজারে’

হাওর বার্তা ডেস্কঃ পেয়ারা উৎপাদনে বিখ্যাত বরিশাল জেলা। বরিশাল বিভাগের সব স্থানে পেয়ার ফলন হলেও উন্নত ও সুস্বাদু পেয়ারা বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরে উৎপাদন হয়। এ কারণে তিন জেলাকে বলা বিস্তারিত..

বাইক চালনাকে নারী স্বাধীনতা হিসেবে মনে করেন তিনি

হাওর বার্তা ডেস্কঃ মাত্র ১৪ বছর বয়সে বাইক চালনা শিখেছিলেন এই নারী। সেই থেকে শুরু। এরপর এ যানটি ঘিরেই চলতে থাকে তার বিভিন্ন কার্যক্রম। ক্রমেই এটি চালনা তার প্যাশনে পরিণত বিস্তারিত..

ফুলবাড়ীতে পানিবন্দি দুইশ পরিবার, ফসলি জমির ক্ষেত নষ্টের সম্ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ  কুড়িগ্রামের ফুলবাড়ীতে বারোমাসীয়া ও ধরলার পানি গত কয়েক দিন ধরে ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। গত বুধবার দুপুর পর্যন্ত তা স্থির রয়েছে। ফলে উপজেলার চর-জ্যোতিন্দ্র নারায়ণ গ্রামের প্রায় বিস্তারিত..

১৩ জলায় বনা, িত সােড় ছয় লাখ মানুষ

হাওর বার্তা ডেস্কঃ দেশর ১৩ জলায় সােড় ছয় লাখ মানুষ বনায় িত হেয়েছ বেল জািনেয়েছন দুেযাগ ববাপনা ও াণমী মাফাল হােসন চৗধুরী। আজ বুধবার (১২ জলু াই) সিচবালেয় বনা পিরিিত বিস্তারিত..

মশা কামড়ায় না এমন কিছু খাবারের কথা জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ বর্তমান সময়ে চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ঘরে ঘরে এই চিকুনগুনিয়া রোগ দেখা দিচ্ছে। এই চিকুনগুনিয়া রোগের কারণ হলো মশা। তাই মশা থেকে দূরে থাকতে মশা কামড়ায় না বিস্তারিত..