ব্যবসার কী হবে?‌ স্বার্থের সঙ্ঘাতে ডোনাল্ড ট্রাম্প

আর ক’‌টা দিন। তার পরেই ডোনাল্ড ট্রাম্পের ঠিকানা হোয়াইট হাউস। কিন্তু তার কোটি কোটি টাকার ব্যবসা?‌ সমালোচকরা বলছেন, এবার তা আরও ফুলেফেঁপে উঠবে। নিজের ব্যবসায়িক স্বার্থ দেখতে দেশের স্বার্থও জলাঞ্জলি বিস্তারিত..

ভবন নিয়ে কঠিন চাপে বিজিএমইএ

রাজধানীর কলঙ্ক তিলক খ্যাত বিজিএমইএ ভবন ভাঙার বিষয়ে আপিল বিভাগের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ পাওয়ার পর দারুণ চাপে রয়েছে সংগঠনটির বর্তমান পরিচালনা পর্ষদ। গত ৮ নভেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বিস্তারিত..

মোদির সেন্সরশিপ

সুখরঞ্জন দাশগুপ্ত ।। নরেন্দ্র মোদির রাজত্বে এবার সরাসরি আক্রমণ নেমে এলো সংবাদমাধ্যমের ওপর। জরুরি অবস্থার সময় এভাবেই হামলা চালানো হয়েছিল সংবাদমাধ্যমের ওপর। তার সবচেয়ে বেশি প্রভাব পড়েছিল কলকাতা তথা পশ্চিমবঙ্গে। বিস্তারিত..

বুদ্ধদেবের ছবিতে রোকেয়া প্রাচী

নতুন চলচ্চিত্রের কাজ শুরু করতে যাচ্ছেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত। ‘উড়োজাহাজ’ নামের এই ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন রোকেয়া প্রাচী। নতুন বছরেই ছবির কাজ শুরু হবে। সম্প্রতি বিস্তারিত..

পদ্মার বিভিন্ন এলাকায় জালে প্রচুর ইলিশ ধরা পড়ছে, জেলেরা বেশ খুশী

দীর্ঘ বিরতির পর গত কয়েকদিন ধরে পদ্মার বিভিন্ন এলাকায় জালে প্রচুর ইলিশ ধরা পড়ছে। এতে জেলেরা বেশ খুশী। আবার পদ্মায় ইলিশ ধরা পড়ায় রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের জেলেরা মাছ ধরা ও বিস্তারিত..

সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সবার

দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সবার বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে সবাই সমান অধিকার ভোগ করবে। সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব বিস্তারিত..

ওবামার স্বাস্থ্য সেবার মূল বিষয়গুলো ট্রাম্পের পছন্দ

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার সার্বজনীন স্বাস্থ্যবীমা পুরোপুরি বাতিল করবেন না। বরং গুরুত্বপূর্ণ বিষয়গুলো রেখে এর কিছু অংশ সংশোধন করবেন। শনিবার ওয়ালস্ট্রিট জার্নালকে দেওয়া এক বিস্তারিত..

২৪ ও ২৫ ডিসেম্বর জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন

বিচার প্রার্থীদের সেবা বাড়াতে, বিচারকার্যকে আরো গতিশীল, স্বচ্ছতা এবং বিচার বিভাগের নানা বিষয় নিয়ে আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে দু’দিনব্যাপী জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন ২০১৬। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিস্তারিত..

রিজার্ভ চুরির ১২০ কোটি টাকা ফেরত পেলো বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্ক থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের চুরি হওয়া ৮১ মিলিয়ন ডলারের মধ্যে ১৫ মিলিয়ন ডলার (প্রায় ১২০ কোটি টাকা) ফেরত পেয়েছে বাংলাদেশ। গতকাল শুক্রবার ফিলিপিন্সের অ্যান্টি বিস্তারিত..

মোনায়েম খানের বাড়ি বাজেয়াপ্তের দাবি

স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের বাড়ি বাজেয়াপ্ত করে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের কল্যাণে ব্যবহার করার দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন। শনিবার বনানীতে মোনায়েম খানের বাড়ির সামনে মানববন্ধনে এই দাবি জানান বক্তারা। একাত্তরের ঘাতক বিস্তারিত..