,

আমার এবাদত

সত্তরের কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহর পর বাংলাদেশ বা পশ্চিমবঙ্গের আর কোনো কবির কবিতা পড়ার মতো পড়িনি। পড়ার মতো পড়া বলতে একেবারে গভীর পাঠ, কবিতাসমগ্র কিনে নিমগ্ন হয়ে পাঠ। হ্যাঁ, একেবারে বিস্তারিত..

অসহ্য গরমে ভালো থাকার উপায়

গ্রীষ্মের প্রচন্ড রোদে বেহাল অবস্থা। জলবায়ুর বিপর্যয় ও প্রকৃতির বিমুখতায় সকলের অবস্থা কাহিল। এ সময় বাইরের তাপমাত্রার সঙ্গে সঙ্গে শরীরের অভ্যন্তরের তাপমাত্রাও বেড়ে যায়। ফলে বেসাল মেটাবলিক রেট (BMR) বেড়ে বিস্তারিত..

এশিয়ায় চ্যাম্পিয়ন ইরানি মেয়ে, স্বর্ণ চান অলিম্পিকেও

ইরানের মহিলা তায়েকোন্ডো খেলোয়াড় কিমিয়া আলীজাদেহ অসাধারণ পারফরমেন্স দেখিয়ে এশিয়া কোয়ালিফিকেশন টুর্নামেন্টে স্বর্ণ পদক জিতেছেন। এর মাধ্যমে তিনি চলতি বছরে অনুষ্ঠেয় রিও অলিম্পিক গেমসে খেলার যোগ্যতা অর্জন করলেন। রোববার কিমিয়া বিস্তারিত..

সৌরশক্তিতে জেগে ওঠা চাষিরা

‘সৌরবিদ্যুৎ প্রকল্প’ কৃষকের জন্য আশীর্বাদস্বরূপ কাজ করছে। বিদ্যুতের লোডশেডিং, নিয়মিত মূল্যবৃদ্ধি, তেলের কৃত্রিম সংকট সৃষ্টির মতো মাথা ব্যথা নেই এখানে। অনেকটা আপন শক্তিতে জ্বলে ওঠার গল্পের বাস্তব রূপ। কৃষকের হতাশা বিস্তারিত..

আমি যতদিন থাকবো, রুহুল আমীন হাওলাদারও থাকবে

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, রুহুল আমীন হাওলাদার তার অত্যন্ত বিশ^স্ত মানুষ। তিনি যতদিন থাকবেন হাওলাদার তার সঙ্গেই থাকবেন। মাঝখানে একটু ভুল বোঝাবুৃঝি হলেও এখন আর বিস্তারিত..

নকশা আনতে কোটি টাকার মহাআয়োজন

জাতীয় সংসদ ভবনের স্থপতি লুই আই কানের মূল নকশা আনতে কোটি টাকার মহাআয়োজন করা হয়েছে। মূলত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর সংসদ ভবন এলাকা থেকে সরাতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বিস্তারিত..

জয়কে হত্যার পরিকল্পনা ফাঁসে যুক্তরাষ্ট্র সহায়তা করেছে

মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে তদন্তে সহায়তা করায় যুক্তরাষ্ট্রে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র জয়কে হত্যা করার পরিকল্পনা ফাঁস হয়েছে। ষড়যন্ত্র ফাঁস হওয়ার একদিন পর মার্কিন যুক্তরাষ্ট্রের একজন জৈষ্ঠ্য কর্মকর্তা একথা জানিয়েছেন। বিস্তারিত..

মাস গড়ালেও অগ্রগতি নেই তনু হত্যার তদন্তে

হত্যাকাণ্ডের পর মাস গড়ালেও কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে কে বা কারা, কেন খুন করেছে, তা বের করতে পারেনি পুলিশ। দেশজুড়ে আলোচিত এই হত্যাকাণ্ডের তদন্তকারী কর্তৃপক্ষ সিআইডি বলছে, পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড বিস্তারিত..

আমার বউ কয়েকদিন আগেও ছেলে ছিল

পুরুষ থেকে নারী হয়ে এখন দিব্যি সংসার করছেন আজকের শ্রী আর এক সময়ের ঘটক মুহুরি। তাকে খুশি মনে মেনে নিয়েছেন বাপের বাড়ি, শ্বশুর বাড়ির লোকজন। আর এই পরিবর্তনে তার নিজের বিস্তারিত..

অভিষেক-ঐশ্বর্যের ভালবাসার ৯ বছর

অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রায় বচ্চন ২০০৭ সালের আজকের দিনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের সম্পর্ক রূপকথার গল্পকেও হার মানায়। তাদের পরস্পরের প্রতি ভালবাসা দেখে বলিউডের অন্য দম্পতি যুগলও অনেক বিস্তারিত..