এপিজে কালামের কোনো সম্পত্তি নেই

‘পিপলস প্রেসিডেন্ট’ পরিচিতি পাওয়া ভারতের সদ্য প্রয়াত প্রেসিডেন্ট এপিজে আবদুল কালামের কোনো সহায়-সম্পত্তি ছিল না। তার সম্পত্তি বলতে ছিল কেবল তার বই ও ভারতের ৬৪ কোটি তরুণ জনগোষ্ঠী। আবদুল কালামের বিস্তারিত..

উচ্চশিক্ষার মান নিয়ন্ত্রণই বড় চ্যালেঞ্জ

উচ্চ শিক্ষার মান নিয়ন্ত্রণকেই এখন বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। আর এই চ্যালেঞ্জ থেকে উত্তরনে শিক্ষকদের দক্ষতা বৃদ্ধি এবং তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থার উন্নয়নকে অপরিহার্য বলে মনে বিস্তারিত..

মিশেল ওবামা ‘গোরিলা ফেস’, বারাক ওবামা ‘মাংকি ম্যান’!

বর্ণবৈষম্যের ভয়াবহ নজির তৈরি করলেন ওয়াশিংটনের মেয়র প্যাট্রিল রাশিং। মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামাকে ‘গোরিলা ফেস’ বলে মন্তব্য করলেন তিনি। অবশ্য শুধু এটুকুইতে থামেননি তিনি। নিজের ফেসবুক পোস্টে মার্কিন প্রেসিডেন্ট বিস্তারিত..

মোবাইল ও ইন্টারনেট গ্রাহক বেড়েছে এক কোটি

গত এক বছরে দেশে মোবাইল ফোনের গ্রাহক বেড়েছে প্রায় এক কোটি। ওই এক কোটি গ্রাহকের প্রায় সবাই ইন্টারনেট ব্যবহারকারী। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সোমবার জুন মাস পর্যন্ত মোবাইল ফোন বিস্তারিত..

ব্যক্তিত্বের জানান দেবে চোখ

চোখ যে মনের কথা বলে- এ কথাটি সবাই জানলেও, আপনি জানেন কী চোখ দেখে জানা যায় ব্যক্তিত্ব। ব্যক্তিত্ব সম্পর্কে বিস্ময়কর সব তথ্য দিতে পারে চোখ। কালো চোখের অধিকারী ব্যক্তিরা রহস্যময় বিস্তারিত..

বঙ্গবন্ধু মেডিকেলে নতুন উপ-উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালটির প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ডিন এবং কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। রবিবার বিস্তারিত..

জুলাই মাসে রেমিটেন্স আয় ১৩৮ কোটি টাকা

চলতি ২০১৫-১৬ অর্থবছরের প্রথম এক মাসে (জুলাই) প্রবাসীরা ১৩৮ কোটি ৭০ লাখ মার্কিন ডলারের রেমিটেন্স দেশে পাঠিয়েছেন। কেন্দ্রীয় ব্যাংকের হালনাগাদ প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে। বাংলাদেশ ব্যাংকের হিসাব মতে, বিস্তারিত..

ত্রাণ নয়, আমরা পরিত্রাণ চাই

বার বার পানিতে ডুবছি। পাহাড়ি ঢলের স্রোতে ভেসে গেছে বসতবাড়ি। পরনের কাপড় নিয়ে ঘর থেকে বের হয়েছি আট দিন আগে। জানিনা ঘর আছে, নাকি জায়গা আছে। নিশ্চিত পানিতে ভেসে গেছে বিস্তারিত..

নতুন পে-স্কেলে দাবি বেসরকারি শিক্ষক কর্মচারীদের

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের সরকারি শিক্ষক-কর্মচারীদের সঙ্গে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট (এনএফটিই)। গতকাল সকালে প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এনএফটিই’র নেতারা এ দাবি জানান। বিস্তারিত..