কূটনৈতিক লড়াইয়ে দুই দল

টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসেই শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কূটনীতিতে মনোযোগী হয়। সেই ধারা এখনো জোর তৎপরতার সঙ্গে অব্যাহত রাখা হয়েছে। প্রথমে বহির্বিশ্বের আস্থা বাড়ানোর চ্যালেঞ্জে সফলতার সঙ্গে উত্তীর্ণ হওয়া বিস্তারিত..

অনেক শিখেছি খালার কাছে: টিউলিপ সিদ্দিকী

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন পরবর্তী প্রথমবারের মতো এক আনন্দ সভায় যোগ দিলেন টিউলিপ সিদ্দিকী একথা বলেন। সেখানে কথা বললেন সাংবাদিকদের সঙ্গে। মা শেখ রেহেনাকে নিয়ে ওয়েস্ট হ্যাম্পস্টেড ওমেন সেন্টারে হ্যাম্পস্টেড কিলর্বান বিস্তারিত..

এবার ম্যাগাজিনের কাভারে নগ্ন মাইলি

গত কয়েক বছরের মধ্যে ক্রমাগতভাবে সবচেয়ে আলোচিত এবং বিতর্কিত সংগীতশিল্পী-অভিনেত্রী হিসেবে বারবারই উঠে এসেছে মাইলি সাইরাসের নাম। বিভিন্ন কা- ঘটানোর মধ্য দিয়ে মিডিয়ার সংবাদে পরিণত হওয়াটা যেন অভ্যাসে পরিণত হয়েছে বিস্তারিত..

১১ টিভির বৈদেশিক লেনদেনের প্রক্রিয়া জানতে চায় তথ্য মন্ত্রণালয়

বেসরকারি এগারোটি টেলিভিশন চ্যানেলের বৈদেশিক আর্থিক লেনদেনের প্রক্রিয়া জানতে চেয়ে চিঠি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। চ্যানেলগুলো তথ্য মন্ত্রণালয়কে না জানিয়ে কীভাবে বিদেশে তাদের বিল পরিশোধ করে তা জানতে চাওয়া হয়েছে ওই বিস্তারিত..

কোন ভুল দেখছেন না হাথুরুসিংহে

ভারতের বিপক্ষে এক পেসার নিয়ে খেলার সিদ্ধান্তের মাঝে কোন ভুল দেখছে না দলের প্রধান কোচ হাথুরুসিংহে। গতকাল ফতুল্লা টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘আমি মনে করি বিস্তারিত..

নভেম্বর শেকৃবি’তে সমাবর্তন অনুষ্ঠিত

চলিত বছরে নভেম্বর মাসে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। ৫৮ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বুধবার বিকেলে দায়িত্বপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মো. বশিরুল ইসলাম এক বিস্তারিত..

আসছে ডয়চে ভেলের ইংরেজি টিভি চ্যানেল

জার্মানির সংবাদমাধ্যম ডয়চে ভেলে এবারে চালু করতে যাচ্ছে ২৪ ঘণ্টার ইংরেজি টিভি চ্যানেল। আগামী ২২ থেকে ২৪ জুন ডয়চে ভেলের আয়োজনে জার্মানির বনে অনুষ্ঠিতব্য গ্লোবাল মিডিয়া ফোরাম ২০১৫ অনুষ্ঠানের প্রথম বিস্তারিত..

আমের সাতকাহন

ইদানীং অধিকাংশ মহিলাই খুব ফিগার কনসাস৷‌ আমে যেহেতু মিষ্টির পরিমাণ বেশি তাই ভাবেন আমের মধ্যে থাকা সুগার হয়তো ফ্যাট নিয়ে আসবে৷‌ কিন্তু এই ধারণা যে শুধু ভুল তাই নয়, যথেষ্ট বিস্তারিত..

হিজড়া প্রতিবন্ধী ও উপজাতীয়রাও পাবেন এসএমই ঋণ

এখন থেকে হিজড়া, প্রতিবন্ধী, সমাজের সুবিধাবঞ্চিত এবং রাখানইনসহ সকল উপজাতীর নারী উদ্যোক্তারা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে এসএমই (ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা) ঋণ পাবেন। আগে এ ধরনের সুযোগ ছিল না। বিস্তারিত..

সম্মাননা দেওয়া হবে মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় সেনাদের

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় সেনাদের সম্মাননা জানানোর ঘোষণা দিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। রোববার দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্মানে বঙ্গভবনে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে বক্তৃতাকালে এ ঘোষণা দেন রাষ্ট্রপতি। বিস্তারিত..