,

আনন্দ স্কুলের দুর্নীতিতে ক্ষুব্ধ সংসদীয় কমিটি

আনন্দ স্কুলের দুর্নীতি নিয়ে ক্ষুব্ধ সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

 

এ কমিটি ‘আনন্দ স্কুল’ প্রতিষ্ঠা ও এর আর্থিক অনিয়মের সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্দে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলেছে। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে কমিটি। এই আনন্দ স্কুল রস্ক (রিচিং আউট অব স্কুল চিলড্রেন) নামের একটি প্রকল্পের মাধ্যমে পরিচালিত হচ্ছিল।

 

জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটি সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে কমিটি সদস্য প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, সামশুল হক চৌধুরী, মো. আবুল কালাম, আলী আজম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল বৈঠকে অংশগ্রহণ করেন।

 

বৈঠকে রস্ক প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়।  সভায় সংসদীয় কমিটির প্রত্যেক সদস্য কর্তৃক যে কোন একটি উপজেলার রস্ক প্রকল্পের মাধ্যমে পরিচালিত ‘আনন্দ স্কুল’ কার্যক্রম পরিদর্শনের সুপারিশ করা হয়।

 

কমিটি দেশের যে সব প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ সৃজন করা নেই, সে সকল বিদ্যালয় চিহ্নিত করে প্রধান শিক্ষকের পদ সৃজন করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করে।

 

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর