কিশোরগঞ্জ বাজিতপুরে বিনামূল্যে চক্ষুশিবির, ৬১জন রোগীর অপারেশন

হাওর বার্তা ডেস্কঃ বাজিতপুরে বিনামূল্যে ২৪তম চক্ষুশিবির-কিশোরগঞ্জের বাজিতপুরে বিনামূল্যে ২৪তম চক্ষুশিবির অনুষ্ঠিত হয়েছে। দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) ঢাকা এবং রোটারী ক্লাব অব ঢাকা সাউথ যৌথভাবে আয়োজনে বিনামূল্যে ২৪তম চক্ষুশিবির অনুষ্ঠিত করা হয়েছে।

shahin 2

গত শুক্রবার (১৯.১০.২০১৮) বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে দিনজুড়ে অনুষ্ঠিত হয়। এই চক্ষুশিবিরে ৪০০ রোগীকে বিভিন্ন চিকিৎসা সেবা ও ঔষুধ দেওয়া হয়। এদের মধ্যে অপারেশন যোগ্য ৬১ জনকে ঢাকার আগারগাঁও লায়ন্স চক্ষু হাসপাতালে ৫৮ জনকে লেন্সসহ ছানি এবং ৩ জনকে নালি অপারেশান করা হয়।

shahin 1

চক্ষুশিবিরে রোগীদের বাছায়ের দায়িত্বে ছিলেন দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) ঢাকা এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক লায়ন ডা. মো. শাহীন রেজা চৌধুরী, সহযোগিতা করেন ডা. কর্ণেল আপেল মাহমুদ আনোয়ার ও দৃষ্টি উন্নয়নের সদস্য চক্ষু চিকিৎসকরা। স্থানীয় পর্যায়ে চক্ষুশিবির পরিচালনায় সার্বিক সহযোগিতা করে মেঠোপথ-৮৯ জন।

অপারেশান কৃত রোগীদের, আসা-যাওয়ার খরচ, ঔষুধ ও কালো চশমা বিনামূল্যে সরবরাহ করা হয়। চক্ষুশিবির উদ্বোধন করেন হাফেজ আব্দুর রাজ্জাক মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জিল্লুর রহমান।

shahin 3

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব ঢাকা সাউথ এর প্রেসিডেন্ট জুলফিকার হায়দার চৌধুরী। দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) এর চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত চক্ষুশিবিরে আরো উপস্থিত ছিলেন-ডা. কর্ণেল আপেল মাহমুদ আনোয়ার, ডা.ফাতিমা আক্তার রুবী, রোটারীয়ান বাসেদুর রহমান চৌধুরীসহ ডাস, মেঠোপথ-৮৯, রোটারি ক্লাব এবং স্থানীয় ব্যাক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর