সেরাদের বিপক্ষে শীর্ষে ওঠার লড়াই বার্সার

হাওর বার্তা ডেস্কঃ চলতি মৌসুমে লা লিগার পয়েন্ট টেবিলটা একটু অবাক করার মতো। রিয়াল-বার্সার কোন দল পয়েন্ট টেবিলে শীর্ষে নেই। আবার কয়েক মৌসুম ধরে রিয়াল-বার্সাকে চ্যালেঞ্জ জানানো অ্যাথলেটিকো মাদ্রিদও নেই শীর্ষে। এখন পর্যন্ত লা লিগার পয়েন্ট টেবিলে রাজ করছে সেভিয়া। তবে বার্সেলোনার সামনে শনিবারই তাদের হটিয়ে শীর্ষে ওঠার সুযোগ। কারণ ঘরের শনিবার রাত সাড়ে বারোটায় মুখোমুখি হবে বার্সেলোনা এবং সেভিয়া।

অন্যদিকে পয়েন্ট টেবিলে চারে থাকা রিয়ালেও ঘুরে দাঁড়ানোর পালা শনিবারের ম্যাচে। শনিবার বিকেল পাঁচটায় লেভান্তের মুখোমুখি হবে চাকরি নিয়ে টানাটানি পড়ে যাওয়া রিয়াল কোচ হুলেন লোগেতেগুইয়ের দল। মৌসুমটা অবশ্য দারুণভাবে শুরু করেছিল দু’দল। কিন্তু হঠাৎ করে হোঁচট খাওয়া। গেল সপ্তাহে হোঁচট খেয়েছে রিয়াল-বার্সা। দু’দলই পাঁচ ম্যাচের একটিতে জিতেছে। একই দিন লা লিগার আরেক ফেভারিট অ্যাথলেটিকো খেলবে ভিয়ারিয়ালের বিপক্ষে। বার্সার সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে তিনে অ্যাথলেটিকো। শনিবার তাই হার-জিতের ওপর পয়েন্ট টেবিলে পড়বে বড় প্রভাব।

তবে ঘরের মাঠে রিয়াল-বার্সা সব সময়ই ফেবারিট। সেভিয়ার বিপক্ষে নিজেদের শেষ পাঁচ ম্যাচেও জিতেছে বার্সা। তবে প্রতিপক্ষের সাম্প্রতিক ফর্ম আর বার্সার জয় বঞ্চিত থাকা চিন্তার কারণ বার্সা কোচ ভালভার্দের জন্য। তবে মেসি-কুতিনহোরা এই ম্যাচ দিয়েই পয়েন্ট টেবিলে রাজত্ব ফিরে পেতে পারেন। চ্যাম্পিয়নস লিগে তারা আছে দুর্দান্ত ছন্দে। লিগে তাই এখনই ভয় পাওয়ার বিশেষ কারণ নেই বার্সার।

তবে রিয়ালের চিন্তার অনেক কিছুই আছে। সর্বশেষ ম্যাচে মস্কোর বিপক্ষে হেরে ফিরেছে চ্যাম্পিয়নস লিগের কিংরা। লা লিগাও যাচ্ছে না ভালো। রিয়াল কোচ হুলেন লোপেতেগুইয়ের রিয়াল কোচ হিসেবে দিন গণনা শুরু হয়ে গেছে বলে সংবাদ মাধ্যমের গুঞ্জন। লেভান্তের বিপক্ষে ম্যাচটি তাই তার জন্য বড় পরীক্ষা। লেভান্তে পরীক্ষা পাস হওয়ার পর লস ব্লাঙ্কোসদের সামনে আছে এল ক্লাসিকো। ওই ম্যাচে খারাপ করলে পাঁচ মাসের ব্যবধানে দুই বরখাস্ত দেখতে হতে পারে রিয়াল কোচের। এর আগে এই রিয়ালের চাকরি নেওয়ার জন্য বিশ্বকাপে স্পেনের ম্যাচের ঠিক আগে আগে বরখাস্ত হন তিনি।

এছাড়া রিয়াল মাদ্রিদ কোচ হিসেবে এরই মধ্যে সাবেক চেলসি কোচ অ্যান্তোনিও কন্তের সঙ্গে আলাপ করে রাখছে বলে সংবাদ মাধ্যমের গুঞ্জন। কথা উঠেছে আর্সেন ওয়েঙ্গারের রিয়াল মাদ্রিদের কোচ হওয়া নিয়েও। রিয়াল কোচের চাকির বাঁচানোর বড় ভরসা তাই সুস্থ হয়ে ফেরা ইসকো। তবে চাকরি নিয়ে চিন্তিত নয় রিয়াল কোচ, ‘অনেক চাপ, তার পরও আমি বলব ব্যাপার না। আসলে এই মুহূর্তে সব দলই খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর