দেয়ালে ধাক্কা খেয়েও রক্ষা পেল ১৩৬ যাত্রীসহ ভারতীয় উড়োজাহাজ

হাওর বার্তা ডেস্কঃ রানওয়েতে ঘণ্টায় প্রায় ২৫০ কিলোমিটার বেগে ছুটা এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজ দেয়ালে ধাক্কা দেয়ার পরও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। সঙ্গে প্রাণে বেঁচে গেছেন ১৩৬ যাত্রী। বৃহস্পতিবার রাতে ভারতের তামিলনাড়ুর ত্রিচি আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, পুরোপুরি আকাশে ভাসার আগ মুহূর্তে প্রয়োজনের চেয়ে কম উচ্চতায় থাকা বিমানটি ধাক্কা দেয় বিমানবন্দরের একটি সীমানা দেয়ালে। দেয়ালের সঙ্গে ধাক্কায় উড়োজাহাজটি ক্ষতিগ্রস্ত হলেও এর কোনো যাত্রী বা ক্রু হতাহত হননি।

তবে বিস্ময়কর ব্যাপার হলো, ধাক্কা খেয়ে দেয়াল চুরমার হয়ে গেলেও ঠিকই আকাশে উড়াল দেয় ক্ষতিগ্রস্ত বিমানটি। পাক্কা চার ঘণ্টার বেশি সময় ধরে প্রায় এক হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে পরে আরেক বিমানবন্দরে জরুরি অবতরণ করে এটি।

এনডিটিভি জানাচ্ছে, বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস সিরিজের উড়োজাহাজটি দুবাইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। দেয়ালের সঙ্গে ধাক্কা লেগে বিমানটির বড় ধরনের কোনো ক্ষতি না হওয়া এবং এরপর চার ঘণ্টার বেশি সময় ধরে উড়াকে বিস্ময়কর বলছেন সংশ্লিষ্টরা। একইসঙ্গে যাত্রীদের প্রাণরক্ষার বিষয়টিকেও অলৌকিক হিসেবেই দেখছেন তারা।

বড় দুর্ঘটনার আশঙ্কা নিয়ে কেন বিমানটি নিয়ে উড়াল দিল পাইলট এ নিয়ে প্রশ্ন তুলেছেন সংশ্লিষ্টরা। তবে বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, দেয়ালের সঙ্গে ধাক্কা লাগার পরেও সবকিছু স্বাভাবিক আছে বলে তাদের জানিয়েছিলেন পাইলট। এরপরও বিমানটির দুই পাইলটকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে এ নিয়ে একটি তদন্ত কমিটি কাজ শুরু করছে বলে জানা গেছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর