বিশ্বসেরা ফুটবলারের পুরস্কার পাচ্ছেন না, তবু ফিফার অনুষ্ঠানে মেসি

হাওর বার্তা ডেস্কঃ এ’বছর ফিফা গত মরসুমের সেরাদের পুরস্কৃত করবে ২৪ সেপ্টেম্বর, লন্ডনে। আপাতত ফুটবল মহলের আগ্রহ বেশি কে বিশ্বসেরা ফুটবলার হচ্ছেন তা নিয়ে। চূড়ান্ত তালিকায় লড়াইটা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লুকা মদ্রিচ ও মহম্মদ সালাহর।

বহু বছর পরে চূড়ান্ত তিনে নেই লিয়োনেল মেসির নাম। পুরস্কার পাচ্ছেন না জেনেও আর্জেন্টাইন মহাতারকা ফিফার আমন্ত্রণ রক্ষা করতে লন্ডনে উপস্থিত থাকবেন। কয়েক দিন আগেই উয়েফা ইউরোপ সেরাদের পুরস্কৃত করল। অনুষ্ঠানের আগেই পরিষ্কার হয়ে যায়, সেরা ফুটবলারের পুরস্কার পাবেন মদ্রিচ।

বিশ্বস্ত মহলের দাবি, নিজে সেরা হচ্ছেন না বুঝে রোনাল্ডো সেই অনুষ্ঠানে যাননি। যা অনেকের মতে, চূড়ান্ত অসৌজন্যমূলক। পাশাপাশি পুরস্কার পাবেন না জেনেও ফিফার অনুষ্ঠানে মেসি থাকছেন বলে তাঁর প্রশংসা করা হচ্ছে বার্সেলোনার সাংবাদমাধ্যমে। যা থেকে এটাও পরিষ্কার যে রোনাল্ডো লা লিগা থেকে বিদায় নিলেও মেসির সঙ্গে তাঁর লড়াইটা জিইয়ে রাখার একটা চেষ্টা এখনও চলছে।

এ দিকে, রবিবার ক্যাম্প ন্যু’তে লা লিগার ম্যাচে বার্সেলোনা মুখোমুখি হচ্ছে জিরোনার। এই ম্যাচে মেসিকে দেখা যাবে চুলের নতুন স্টাইলে। সঙ্গে তিনি দাড়িও কেটে ফেলেছেন অনেকটা। এমনিতে মেসি এখন ফর্মে আছেন। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে আইন্দোভেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন। এই মরসুমে এর মধ্যেই সাতটি গোল করে ফেলেছেন। এ’বছরের ফেব্রুয়ারি মাসে বার্সেলোনা নিজেদের মাঠে জিরোনাকে ৬-১ হারিয়েছিল। সেই ম্যাচে মেসি দু’টি গোল দেন।

এ দিকে, এই গ্রীষ্মেই আর্নেস্তো ভালভের্দের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বার্সেলোনার। প্রত্যাশিত ব্যাপার হচ্ছে, কোচের সঙ্গে চুক্তি নবীকরণ করা হবে। কিন্তু এখনও এটা নিয়ে আলোচনার সদিচ্ছা দেখায়নি বার্সার বোর্ড। তা হলে কী আগামী দিনে মেসিদের নতুন কোনও গুরু আসছেন?

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর