মেসি এখন বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলার

হাওর বার্তা ডেস্কঃ মেসি এখন বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলার। কিন্তু ইউরোপে দীর্ঘ এক আইনি লড়াইয়ে জয়ী হওয়ায় পর তার উপার্জন এখন আরও ফুলে-ফেঁপে উঠতে পারে। কারণ এখন থেকে ক্রীড়া পণ্যে নিজের নাম ট্রেডমার্ক হিসেবে ব্যবহার করতে পারবেন  লিওনেল মেসি।

বার্সেলোনা এবং আর্জেন্টিনার স্ট্রাইকার মেসি ক্রীড়া পণ্যে তার নাম ট্রেডমার্ক হিসেবে ব্যবহার করতে চেয়েছিলেন। এজন্য সাত বছর আগে আদালতে আবেদন করেছিলেন তিনি। তার আবেদন চ্যালেঞ্জ করেছিল স্প্যানিশ একটি সাইক্লিং ব্র্যান্ড। শেষ পর্যন্ত আইনি লড়াইতে জিতলেন বার্সার প্রাণভোমরা মেসি।

স্প্যানিশ সাইক্লিং ব্র্যান্ডের নাম ম্যাসি। ইংরেজিতে যা লেখা হয় Massi এবং ফুটবলার মেসির নামের ইংরেজি বানান হচ্ছে Messi। স্প্যানিশ ব্র্যান্ডের যুক্তি ছিল, দু’টি নাম একইরকম এবং ইংরেজি বানানও খুব কাছাকাছি। সে কারণে বিশ্বে পণ্যের ক্রেতাদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।

কিন্তু সাইক্লিং ব্র্যান্ডের এই যুক্তি আদালতে টেকেনি। ইউরোপের আদালত মেসির পক্ষেই আদেশ দিয়েছে।

আদালতের এই আদেশ এমন সময়ে দেয়া হলো, যখন দু’দিন আগেই ফ্রান্স ফুটবল সাময়িকী বলেছে যে, বিশ্বে বর্তমানে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারের নাম মেসি। তিনি আয়ের দিক থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেছেন। সাময়িকীটির হিসাব অনুযায়ী এই মৌসুমে মেসির আয় ১২ কোটি ৬০ লাখ ডলার।

এখন মেসি আর সময় নষ্ট না করে নিজেকে ট্রেডমার্ক হিসেবে ব্যবহার করবেন, এমনটাই ধারণা করছেন বিশ্লেষকরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর