র‍্যাবের কাছে ২৭ জলদস্যুর আত্মসমর্পণ

হাওর বার্তা ডেস্কঃ সুন্দরবনের কুখ্যাত জলদস্যু ডন বাহিনী, ছোট জাহাঙ্গীর বাহিনী ও ছোট সুমন বাহিনীর প্রধানসহ মোট ২৭ জন সক্রিয় জলদস্যুরা র‍্যাবের কাছে আত্মসমর্পণ করেছে। আজ রোববার বিকালে বাগেরহাটের স্বাধীনতা উদ্যানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমপর্ণ করেন দস্যু বাহিনীর সদস্যরা। এসময় তারা ২৮টি অস্ত্র ও ১ হাজার ৮১ রাউন্ড গুলি জমা দেয়।

যমুনা টেলিভিশনের মধ্যস্থতায় ‘ছোট সুমন’, ‘ডন ‘ ও ‘ছোট জাহাঙ্গীর’বাহিনীর ২৭ সদস্য আত্মসমর্পণ করেন। এ নিয়ে সুন্দরবনের ২০টি দস্যু বাহিনী আত্মসমর্পণ করলো। ২০১৬ সালে এই আত্মসমপর্ণ প্রক্রিয়া শুরু হয়। সুন্দরবনের বেশিরভাগ দস্যু বাহিনী আত্মসমর্পণ করে সরকারের কাছে তাদের অস্ত্র জমা দিয়েছে। এতে আগের চেয়ে নিরাপদ হয়েছে সুন্দরবন।

আত্মসমর্পণের প্রভাব কেমন এমন প্রশ্নে র‍্যাব-৮ এর মেজর সোহেল রানা বলেন, বর্তমানে আমরা জেলে ও স্থানীয় মানুষজনের কাছে জানতে পেরেছি এখানে যে দস্যুদের উৎপাত ছিলো তা অনেক কমে গেছে। আশা করছি আমরা সুন্দরবনকে দস্যুমুক্ত করতে পারবো।

বাগেরহাট জেলা পরিষদের স্বাধীনতা উদ্যানে এ আয়োজন করা হয়েছে। উক্ত আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্থানীয় সংসদ সদস্যগণ ও র‍্যাবের মহাপরিচালক (ডিজি) ফোর্সেস উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর