প্রধান বিচারপতির বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান হবে: আইনমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ১১টি অভিযোগের বিষয়ে অনুসন্ধান হবে— তাড়াহুড়া করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ সমীচীন নয় মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দুর্নীতি, বিদেশে অর্থ পাচার, আর্থিক অনিয়ম, নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগগুলো তদন্ত করে প্রমাণ হলে ব্যবস্থা নেয়া হবে। অভিযোগগুলো অনুসন্ধান হবে, তদন্ত হবে- এরপর অভিযোগের সত্যতা পেলে মামলা হবে বিষয়টি আইন অনুযায়ীই এগুবে বলে জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির বিরুদ্ধে ওঠা সব অভিযোগ দুর্নীতি দমন কমিশনের আওতায় তাহলে আপনারা বুঝতেই পারছেন এগুলো তদন্তকে করবে।

প্রধান বিচারপতি পদটি একটি প্রতিষ্ঠান ও সাংবিধানিক পদ এ কারণে তার বিরুদ্ধে তাড়াহুড়ো বা খামখেয়ালী করে কিছু করা সমীচীন হবে না বলে মন্তব্য করেন তিনি।

অনুসন্ধানে সত্যতা পাওয়া গেলে আইন তার নিজস্ব গতিতে চলবে বলে জানিয়ে আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতি ছুটি নিয়ে ব্যক্তিগত সফরে বিদেশ গেছেন এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই।

এছাড়া সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুস্থতা নিয়ে প্রধান বিচারপতির বক্তব্যে বিস্ময় প্রকাশ করে বলেন, তিনি এ বক্তব্যে হতভম্ভ।

প্রধান বিচারপতির অসুস্থতা, ছুটি ও বিদেশ যাওয়া নিয়ে বিতর্কের যুক্তিসংগত কোনো কারণ নেই। একটি রাজনৈতিক মহল কোনো ইস্যু না পেয়ে খড়কুটো দিয়ে বিতর্ক তৈরির অপচেষ্টা চালাচ্ছে বলে মনে করেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর