সূচক ঊর্ধ্বমুখী, লেনদেন বেড়েছে

হাওর বার্তা ডেস্কঃ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। দুই স্টক এক্সচেঞ্জেই দর বেড়েছে অধিকাংশ সিকিউরিটিজের।

এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনও বেড়েছে।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮ দশমিক ২২ পয়েন্ট বা দশমিক ৩১ শতাংশ বেড়ে ৫ হাজার ৮৬২ দশমিক ৩৩ পয়েন্টে উন্নীত হয়। ৫ দশমিক ৪৭ পয়েন্ট বা দশমিক ২৬ শতাংশ বেড়ে ২ হাজার ১০৩ দশমিক ৩৩ পয়েন্টে উঠেছে স্টক এক্সচেঞ্জটির ব্লু-চিপ সূচক ডিএস৩০। ৫ দশমিক শূন্য ৭ পয়েন্ট বা দশমিক ৩৯ শতাংশ বেড়ে ১ হাজার ৩০৭ দশমিক ৩৯ পয়েন্টে অবস্থান করছে শরিয়াহ সূচক ডিএসইএস।

সারা দিনে ডিএসইতে ২৬ কোটি ৩১ লাখ ৭২ হাজার ২৮৬টি শেয়ার, করপোরেট বন্ড ও মিউচুয়াল ফান্ড ইউনিট হাতবদল হয়, যার বাজারদর ছিল ৯৭৮ কোটি ৮ লাখ ২০ হাজার টাকা। আগের কার্যদিবসে তা ছিল ৭৫৮ কোটি ৬৭ লাখ ৫৩ হাজার টাকা। লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দিন শেষে দাম বেড়েছে ১৮৯টির, কমেছে ১০৪টির ও অপরিবর্তিত ছিল ৩৭টির বাজারদর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইর ব্রড ইনডেক্স সিএসসিএক্স ২৯ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭ দশমিক ১১ পয়েন্টে উন্নীত হয়। ১৯ দশমিক ২২ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৮২৩ দশমিক ৭৩ পয়েন্টে অবস্থান করছে স্টক এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০। সিএসইতে কেনাবেচা হয়েছে ৭২ কোটি ২৩ লাখ ১৭ হাজার ২৯১ টাকার সিকিউরিটিজ, যা এর আগের কার্যদিবসে ছিল ৪৬ কোটি ৯৩ লাখ ৪৩ হাজার ৯৯০ টাকা। এদিন লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১৪৪টির, কমেছে ৮২টির ও অপরিবর্তিত ছিল ৩৩টির বাজারদর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর