দেশকে ব্যর্থ রাষ্ট্র করার ষড়যন্ত্র চলছে

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্র আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

১৫ আগষ্টে শহীদ ব্যক্তিদের স্বরণ করে তিনি বলেন,যে ব্যক্তি মাত্র সাড়ে তিন বছরের মধ্যে দেশকে গড়ে তুলেছিলেন। তার বলিষ্ট নেতৃত্ব। তার একান্ত প্রচেষ্টা। অল্প সময়ে একটি দেশতে উন্নতির দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু অল্প সময়ের ব্যবধানে তাকে ভয়াবহ অবস্থার সম্মুখিন হতে হলো।

প্রধানমন্ত্রী বলেন, দেশ যখন ধীরে ধীরে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সেই মুহুর্তে একটি পক্ষ স্বাধীনতার ইতিহাস মুছে ফেললো। ৭ই মার্চের ভাষণ বিভিন্ন স্থানে বিকৃতভাবে উপস্থাপনের চেষ্টা করলো। সরকারি টেলিভিশন ও রেডিও থেকে স্বাধীনতার সব ইতিহাস মুছে ফেলা হলো। বাংলাদেশ বেতারকে পাকিস্তানের মতো রেডিও বাংলাদেশ নাম করণের চেষ্টা চালালো। সেখানে মনগড়া সব তথ্য প্রচার করা হতো।

তিনি ১৫ আগষ্টের স্মৃতি চারণ করে বলেন, ওইদিন শুধু জাতীর পিতাকে হত্যা করা হয়েছে এমন না। তাকে হত্যার মাধ্যমে স্বাধীনতার ইতিহাসকে হত্যা করা হয়েছে। আমার মাকে হত্যা করা হয়েছে তা এখনো আমি ভুলে ‍উঠতে পারিনি। আমার ভাইকেও হত্যা করা হয়েছে ওইদিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর